অব্যবহৃত ডেটা ফেরত দেবে সব অপারেটর: বিটিআরসি

অব্যবহৃত ডেটা ফেরত দেবে সব অপারেটর: বিটিআরসি

বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তি ডেক্সঃ

মোবাইল ইন্টারনেটের অব্যবহৃত ডেটা ফেরত পাবেন গ্রাহকরা। এছাড়া ইন্টারনেটে না থাকলেও চালানো যাবে ফেসবুক ও মেসেঞ্জার। সব মোবাইল কোম্পানি অব্যহৃত ডেটা ফেরত দেবে। তবে ইন্টারনেট ছাড়া ফেসবুক ও মেসেঞ্জার আপাতত গ্রামীণফোন গ্রাহকরাই চালাতে পারবেন

বুধবার (১০ অক্টোবর) মোবাইলে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে নতুন এসব নিয়মের কথা বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ জানিয়েছেন।

তিনি বলেন, নতুন এই নিয়ম আগামী বছরের ১ মার্চ থেকে কার্যকর হবে।

বিটিআরসি জানিয়েছে, নতুন নিয়ম অনুযায়ী, কোনো গ্রাহকের ইন্টারনেট প্যাকেজ শেষ হয়ে যাওয়ার পরও যদি সেখানে অব্যবহৃত ডেটা থেকে যায় এবং ওই গ্রাহক পরবর্তীতে যদি কোনো ডেটা প্যাক কেনেন, তাহলে নতুন কেনা ডেটার সঙ্গে আগের কেনা ডেটার অবশিষ্ট বা অব্যবহৃত অংশ যোগ হবে।

তিনি বলেন, এ ক্ষেত্রে গ্রাহকের আগের প্যাকেজ ও পরের প্যাকেজ একই হতে হবে, এমন কোনো শর্ত নেই। ভিন্ন ভিন্ন প্যাকেজ হলেও অব্যবহৃত ডাটা ফেরত পাওয়া যাবে।

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, টেক্সট-অনলি ফেসবুকের মাধ্যমে গ্রামীণফোনের গ্রাহকরা তাদের ইন্টারনেট শেষ হয়ে গেলেও পরবর্তী ব্যালেন্স টপআপ করার আগ পর্যন্ত ফেসবুক ও মেসেঞ্জারের টেক্সট-অনলি সংস্করণে কানেক্টেড থাকতে পারবেন। এছাড়া মোবাইল ওয়েব ও অ্যান্ড্রয়েড অ্যাপ ‘ডিসকভার’ গ্রামীণফোন গ্রাহকদের ১৫ মেগাবাইট ডেইলি ব্যালেন্সের মাধ্যমে কোনো ডাটা চার্জ ছাড়াই ইন্টারনেট ব্রাউজ করার সুযোগ করে দেবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :