আইসিসি ওয়ানডে বোলার র‌্যাঙ্কিংয়ের সেরা দশে মিরাজ, মুস্তাফিজ

আইসিসি ওয়ানডে বোলার র‌্যাঙ্কিংয়ের সেরা দশে মিরাজ, মুস্তাফিজ

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক :

আইসিসি ওয়োনডে বোলার র‌্যাঙ্কিংয়ের সেরা দশে জায়গা করে নিলেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ ও পেসার মুস্তাফিজুর রহমান।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সবশেষ র‌্যাঙ্কিংয়ে চারে উঠে এসছেন মেহেদী মিরাজ, ৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে টাইগার স্পিনার। বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের সিরিজের পর বুধবার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি র‍্যাঙ্কিং হালনাগাদ করে।

আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ১৩ নম্বরে ছিলেন এই বাংলাদেশি বোলার। এবার আট ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন চার নম্বরে। পেছনে ফেলেছেন ক্রিস ওয়াকসন, কাসিগো রাবাদা, হ্যাজেলউডদের মতো বোলারদের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে তিন ম্যাচে সাতটি উইকেট নিয়েছেন মিরাজ।

এছাড়া ১১ ধাপ এগিয়ে মুস্তাফিজুর রহমান উঠে এসেছেন ৮ নম্বরে। ৬৫৮ পয়েন্ট কাটার মাস্টারের। এর আগে ছিলেন ১৯ নম্বরে মুস্তাফিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজে ১১ ধাপ উন্নতি হয়েছে এই তারকা বোলারের।

এক নম্বরে থাকা ট্রেন্ট বোল্টের রেটিং পয়েন্ট ৭২২, দুই নম্বরে থাকা মুজির উর রহমানের ৭০৮ ও তিন নম্বরে ৭০০ পয়েন্ট নিয়ে আছেন জসপ্রিত বুমরাহ।
 
এদিকে অলরাউন্ডার ক্যাটাগরিতে নিজের শীর্ষস্থান আরো মজবুত করেছেন সাকিব আল হাসান। ৩৭৩ রেটিং পয়েন্ট থেকে ম্যাজিক্যাল জাম্পে ৪২০ পয়েন্ট নিয়ে ধরা ছোয়ার বাইরে সাকিব। ২৯৪ পয়েন্ট নিয়ে এই দৌড়ে দুয়ে আছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :