আজ থেকে তাহেরপুর-রাজশাহীর আভ্যন্তরীণ গণপরিবহন চলাচল শুরু

আজ থেকে তাহেরপুর-রাজশাহীর আভ্যন্তরীণ গণপরিবহন চলাচল শুরু

তাহেরপুর

নিজস্ব প্রতিবেদকঃ

করোনা লকডাউনের কারণে টানা তিন সপ্তাহ বন্ধ থাকার পর, আজ থেকে রাজধানী ঢাকাসহ সব জেলায় চালু হয়েছে গণপরিবহন। এতে ভোগান্তি অনেকটা কমেছে বলে জানান অফিসগামীরা।

বৃহস্পিতবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন মোড়ে স্বাভাবিকভাবে চলছে বাস। তবে বেশিরভাগ গণপরিবহনে মানা হচ্ছে না সরকারি নির্দেশনা। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে তোলা হচ্ছে যাত্রী। উপেক্ষিত সামাজিক দূরত্বও।

এর আগে সরকারের সিদ্ধান্ত মেনে বৃহস্পতিবার ভোর থেকে ঢাকাসহ সব জেলায় বাস চালুর ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

তবে অভ্যন্তরীণ রুটে বাস চললেও বন্ধ থাকবে আন্তঃজেলা গণপরিবহন। সমিতির পক্ষ থেকে পরিবহনের মালিক, শ্রমিক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বেশ কিছু নির্দেশনাও দেয়ো হয়।

সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, মাস্ক ছাড়া কোনো যাত্রী ওঠানো যাবে না এবং যানবাহনের শ্রমিকদের মাস্ক সরবরাহ করবে মালিকপক্ষ। যাত্রীবাহী যানে ফাঁকা রাখতে হবে অর্ধেক আসন এবং দাঁড়িয়ে কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

তার ধারাবাহিকতা তাহেরপুরে দুই সিটে একজন করে এবং পুরো বাসে আগের চেয়ে হাফ যাএী নিয়ে সাথে সাথে সরকার বিধিনিষেধ মেনে চলাচল করছে তাহেরপুর টু রাজশাহী জেলা বাস চলাচল সুব্যবস্থা।

তাহেরপুর বাস টামিনাল টিকিট মাস্টার ইমন বলেন, আজ সকাল ৯ টা থেকে সরকারি বিধিনিষেধ মেনে তারা বাস চলাচলের জন্য টিকিট বিক্রিয় করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলানো হচ্ছে বাস গুলো। দুই সিটে একজন এবং একটি বাসে হাফ যাএী নিয়ে রাজশাহীতে যাওয়া আসা চলছে তার সাথে আজ ৭ টা ৩০ শে রাজশাহী হতে প্রথম বাস আসে তার মধ্যে দিয়ে চলাচল শুরু হয়।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :