আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের জালে প্রতারক সাজ্জাদ

আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের জালে প্রতারক সাজ্জাদ

রাজশাহী

রাজশাহী ব্যুরোঃ 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী মোঃ আশরাফ সিদ্দিকী বিটুর নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় ১ যুবককে গ্রেফতার করেছে রাজপাড়া থানার পুলিশ। গ্রেফতারকৃত আসামী হলো রাজশাহী জেলার দূর্গাপুর থানার বেলঘড়িয়া গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে মোঃ সাজ্জাদ আলী (২৮)। বর্তমানে সে রাজপাড়া থানার কাজীহাটা এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করছিলো। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৪ টি মোবাইল ফোন ও ১ টি ল্যাপটপ উদ্ধার হয়। 

ঘটনা সূত্রে জানা যায়, মোঃ মহিউদ্দিন মাহমুদ জয় অভিযোগ করেন, আসামী মোঃ সাজ্জাদ আলী দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে ফোন করে মন্ত্রী, সংসদ সদস্য, কেন্দ্রীয় রাজনীতিবিদ, সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট চাকুরীর তদবীর ও অর্থ দাবীসহ বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে আসছিলো। 

গত ২৭ জুলাই আসামী সাজ্জাদ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্যের মোবাইল ফোনে কল করে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী মোঃ আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দিয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনার তারিখ জানতে চাই এবং দ্রুত কমিটি ঘোষনার নির্দেশ দেয়ার পাশাপাশি মহিউদ্দিন মাহমুদ জয়কে কমিটিতে না রাখার জন্য হুমকি দেয়। উক্ত ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের হয়।

আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরী ও তার টিম উক্ত অভিযোগের সত্যতা যাচাই করে। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে সনাক্ত করে। বৃহস্পতিবার (বুধবার দিনগত রাত) ১২.৩০ মিনিটের সময়  সাইবার ক্রাইম ইউনিটের তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার এসআই মোঃ আব্দুল্লাহ আল মামুন ও এসআই মোঃ মকবুল হোসেনের টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামী সাজ্জাদকে তার ভাড়া বাড়ী হতে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :