ঈদের ছুটি কাটিয়ে পুঁজিবাজারে লেনদেন শুরু

ঈদের ছুটি কাটিয়ে পুঁজিবাজারে লেনদেন শুরু

কৃষি ও অর্থনীতি

রাজশাহী টাইমস ডেক্সঃ

তিন দিনের ঈদের সরকারি ছুটি এবং দুই দিন সাপ্তাহিক ছুটি শেষ করে রোববার (২৫ জুলাই) থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে। লকডাউনের মধ্যে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সীমিত পরিসরে চলবে এই লেনদেন। শেয়ারবাজারে প্রতিদিন ৩ ঘণ্টা লেনদেন হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

২৩ জুলাই থেকে শুরু হওয়া লকডাউনে ব্যাংক খোলা থাকবে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। অনেকটা তার সাথে তাল মিলিয়েই পুঁজিবাজারে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এসময়ে প্রি ওপেনিং সেশন হবে সকাল ৯:৪৫ মিনিট থেকে ১০টা পর্যন্ত এবং ক্লোজিং সেশন হবে দুপুর ১টা থেকে ১:১৫ মিনিট পর্যন্ত।

এ বিষয়ে ঈদের আগে ১৯ জুলাই শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারী সংবাদমাধ্যমে বলেন, ঈদ ও সাপ্তাহিক ছুটি শেষে আগামী ২৫ জুলাই থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু হবে। করোনাভাইরাসের প্রকোপ রোধে সরকারি বিধিনিষেধ মেনে ২৫ জুলাই রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন হবে।

ঈদের আগে শেষ কার্যদিবসে সোমবার দেশের পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে সূচকের উত্থানের মধ্য দিয়ে। দিনের শুরুর দিকে শেয়ার বিক্রি এবং শেষের দিকে শেয়ার ক্রয়ের বেশ চাপ ছিল বলে জানা যায়। দিন শেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক বেড়েছে ৪০ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচক বেড়েছে ২০১ পয়েন্ট। সূচক বাড়লেও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন কমেছে। 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :