ঈদ কে কেন্দ্র করে রাজশাহী বাগমারার বাজারগুলোতে চলছে কেনাকাটা

ঈদ কে কেন্দ্র করে রাজশাহী বাগমারার বাজারগুলোতে চলছে কেনাকাটা

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

ঈদ মানে আনন্দ ঈদ মানেই হাসি খুশি ঈদ মানেই নতুন পোশাক ঈদ মানেই পরিবারের সবাই নতুন সাজে নতুন পোশাকে একত্রিত হয়ে ঈদ উদযাপন করা। পবিত্র মাহে রমজান মুসলমানদের ঈদুল ফিতর দীর্ঘ এক মাস সিয়াম পালনের শেষে অনুষ্ঠিত হয় ঈদ আর ঈদ কে কেন্দ্র করে নতুন পোশাক সহ আতর,সুরমা ইত্যাদি পন্য ক্রয়ের জন্য ছুটে আসেন বাজারে ।

রাজশাহী বাগমারার বাজার গুলো ঘুরে দেখা গেছে এ ঈদ কে কেন্দ্র করে প্রতিটি দোকানে ভিড় জমিয়েছে ক্রেতাগন। প্রতিটি দোকানে মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে, বিশেষ করে পোশাকের দোকান গুলোতে অনেক টা বেশি ক্রেতা আগমন দেখা গেছে ,দেখে শুনে জাচাই করে নিজের পছন্দের পোশাক ক্রয় করতে দেখা গেছে সকল বয়সের লোকদের।

শুধু কাপড় নয় ছেন্ডেলের দোকান তার সাথে সাথে কসমেটিক, আতর সুরমা টুপির দোকান গুলোতেও ভিড় জমিয়েছেন ক্রেতারা। উপজেলার তাহেরপুর বাজারের পোশাক দোকানি মোঃ তপু জানান প্রতিবছরের তুলনা করোনা কাল এসে পোশাক আনা নেওয়াতে খরচ বৃদ্ধি পেয়েছে এবং দাম অনেক টা বেশি, তবু দাম নিয়ে ক্রেতারা অসন্তুষ্ট নয়। কয়েকজন ক্রেতার সাথে বাজারে জিনিষ-পত্রের দাম বিষয়ে জানতে চাইছে তারা বলেন, জিনিষ-পত্রের দাম একটু বেশি হলেও তাদের নাগালের মধ্যেই রোয়েছে এতে আমরা সন্তষ্ট।

দোকান গুলোতে সরকারী বিধিনিষেধ মেনে চলছে কেনাকাটা, দোকানে প্রবেশের সময় মাস্ক পরিধান বাধ্যতামুলক করা হোয়েছে দোকানগুলোতে । এবিষয়ে জানতে চাইলে সাধ্যের ক্রেতা বলেন তার সাধ্য অনুযায়ী তার পরিবার ও নিজের জন্য কেনাকাটা করতে এসেছে এবং করোনা পরিস্থিতিতে যাতে করে অল্প সময়ের মধ্যে ও সামাজিক দুরন্ত বজায় রেখে কেনাকাটা করা যাই সেই কারণে পরিবার সবাইকে না নিয়ে তিনি একাই এসেছেন, সবাই এভাবে চিন্তা করে স্বাস্থবিধি মেন কেনাকাটা করতে আসলে তাতে করে অতিরিক্ত চাপ সৃষ্টি হবে না বলে মনে করেন তিনি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :