এইচ টি ইমাম-এর মৃত্যতে রাজশাহী জেলা আওয়ামী লীগের শোক

এইচ টি ইমাম-এর মৃত্যতে রাজশাহী জেলা আওয়ামী লীগের শোক

রাজশাহী

মোস্তাফিজুর রহমান জীবন রাজশাহীঃ

ইচ টি ইমাম এর মৃত্যতে রাজশাহী জেলা আওয়ামী লীগ শোক প্রকাশ করেছেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার এক বার্তাতে বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম-এর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামীলীগ-এর পক্ষে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর মান্যবর সভাপতি আলহাজ্ব মোঃ মেরাজ উদ্দিন মোল্লাহ ও মান্যবর সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম-এর মতো একজন কীর্তিমান ব্যক্তিত্বের আকষ্মিক মৃত্যু সংবাদে তাঁরা দুজনেই স্মৃতিচারণ পূর্বক যুক্ত শোক বিবৃ‌তিতে বলেন… “মুক্তিযুদ্ধকালে ১৯৭১ সালের জুন মাসে প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের আহ্বানে পূর্বাঞ্চলের আঞ্চলিক প্রশাসনের পদে থেকে মুজিবনগর সরকারের মন্ত্রিপরিষদ সচিব পদে যোগদান করেন এইচ টি ইমাম।

১৯৭৫ সালের ২৬শে আগষ্ট পর্যন্ত তিনি এই পদে আসীন ছিলেন। বিজয়ের অব্যবহিত পর বাংলাদেশের বিপর্যস্ত প্রশাসন-ব্যবস্থা সচল করে তোলা এবং দেশ পুনর্গঠনের কাজে বঙ্গবন্ধুর নেতৃত্বে অন্যান্য সহকর্মী এবং মন্ত্রীবর্গের সাথে তিনি নিয়োজিত ছিলেন। এই দায়িত্বে সাড়ে চার বছরে তিনি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রণালয়, বিভাগ, করপোরেশন ইত্যাদির রূপরেখা তৈরি ছাড়াও পাকিস্তান আমলের পুরাতন নিয়ম-কানুন ও পদ্ধতির আমূল সংস্কারে মুখ্য ভূমিকা রাখেন।

তাঁরা বলেন, তাঁর এই চলে যাওয়া জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। দেশ এক মেধাবী সন্তানকে হারালো এবং মাননীয় প্রধানমন্ত্রী হারালেন তাঁর এক বিশ্বস্ত সহযোদ্ধাকে” ! রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর সন্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয় তাঁর বিদেহী আত্নার মাগফেরাত কামনা সহ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :