একজন মানবিক ডাক্তার আমিনুল ইসলাম

একজন মানবিক ডাক্তার আমিনুল ইসলাম

রাজশাহী

লিয়াকত হোসেনঃ

মহান সৃষ্টিকর্তার পর অসুস্থ অবস্থায় আমরা যাঁর উপর ভরসা করি তিনিই একজন ডাক্তার। সৃষ্টিকর্তার কৃপা ও একজন ডাক্তারের উছিলায় রোগী সুস্থতা ফিরে পেতে পারে। কিন্তু কিছু কিছু  ভুল মানুষের কারণে মাঝে মাঝে যদিও ডাক্তারদের আমরা ভুল আখ্যা দিয়ে থাকি কিন্তু বাস্তবিক অর্থে একজন ডাক্তার হলেন দেব তুল্য। 

কেননা পৃথিবীতে মানবসেবা করার সর্বোৎকৃষ্ট পেশা হলো ডাক্তারি পেশা। তথাপি একজন ডাক্তার তৈরি হওয়াও কোন মামুলি ব্যাপার নয়। বহু ত্যাগ,বহু শ্রম এবং মেধার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে দীর্ঘ সময় পর একজন ডাক্তার তৈরি হয়। আমি সয়ং তার জলজ্যান্ত প্রমাণ।

বলছি তেমনই একজন মানবিক ও দায়ীত্বশীল ডাক্তার, স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ প্রাপ্ত আবাসিক সার্জন, নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিক্যাল অফিসার ডঃ মোঃ আমিনুল ইসলাম এর কথা।

মহান সৃষ্টিকর্তা প্রতিটি মানুষকে প্রায় সমান গুণাবলী দিয়ে সৃষ্টি করলেও সবাই সবকিছুর জন্য উপযুক্ত নয়। যে মানুষ যে কাজের উপযুক্ত সৃষ্টিকর্তা সে কাজেই তাঁকে নিয়োজিত করেন এবং সেভাবে গড়ে উঠতে সাহায্য করেন। ডাঃ আমিনুল ইসলাম আপনি সত্যি মানব সেবা করার উপযুক্ত একজন মানুষ এবং আপনি যোগ্য বলেই সৃষ্টিকর্তা মহান এই দায়িত্বটিতে আপনাকে নিয়োজিত করেছেন।

যদিও আপনাকে আমি বহু আগে থেকে ভালোভাবে চিনি জানি কিন্তু দায়িত্ব পাওয়ার পর থেকে মহাদেবপুর উপজেলার সাধারণ মানুষ কিংবা সাধারণ রোগীদের কাছ থেকে আপনার সম্পর্কে যতটুকু জেনেছি তা অভিভূত হওয়ার মতো। চিকিৎসার পাশাপাশি আপনার অমায়িক, নম্র তথা মুগ্ধ হওয়ার মতো আচরণে রোগীরা অনেক বেশি সন্তুষ্ট। এতো অল্প সময়ে আপনি মানুষের মনে এভাবে জায়গা করে নিয়েছেন নিজ যোগ্যতা, মানবিকতায় তা সত্যি দৃষ্টান্তমূলক।

তদুপরি আপনাকে নিয়ে আমার নিজের অভিজ্ঞতার কথা বলতে গেলেও শেষ করতে পারবো না। যেকোনো মুহূর্তে রাত-বিরেতে সময়ে অসময়ে যেকোনো স্বাস্থ্য বিষয়ক সমস্যা নিয়ে আপনার কাছে পরামর্শ চাইলে তড়িৎ গতিতে আপনি সাড়া দেন। 
কথাগুলো এমন ভাবে বলছি কারণ আমি বুঝি আপনার দায়বদ্ধতা, আপনার ব্যস্ততা। এতকিছুর পরও কিঞ্চিৎ পরিমাণ বিরক্ত না হয়ে হাসিমুখে সবসময় মন থেকে সহযোগিতা করেছেন যার জন্য আমি সত্যিই আপনার প্রতি কৃতজ্ঞ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :