কঠোর বিধিনিষেধের আওতায় এল জয়পুরহাটের সব পৌরসভা

কঠোর বিধিনিষেধের আওতায় এল জয়পুরহাটের সব পৌরসভা

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

জয়পুরহাটে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বুধবার (২৩ জুন) থেকে আক্কেলপুর ও ক্ষেতলাল পৌরসভা এলাকায় সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

বুধবার সন্ধ্যায় জয়পুরহাটের জেলা প্রশাসক শরীফুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ৭ জুন থেকে জয়পুরহাট জেলার জয়পুরহাট ও পাঁচবিবি পৌরসভা এলাকায় কঠোর বিধিনিষেধ চলছে। শুক্রবার (১৮ জুন) কালাই পৌরসভা এলাকায় বিধিনিষেধ জারি করা হয়। বুধবার বিকেল পাঁচটা থেকে আক্কেলপুর ও ক্ষেতলাল পৌরসভায় কঠোর বিধিনিষেধ জারির মধ্যে দিয়ে জয়পুরহাট জেলার পাঁচটি পৌরসভায়ই বিধিনিষেধের আওতায় এল।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন, জয়পুরহাট-পাঁচবিবি-কালাই পৌরসভা এলাকায় বিধিনিষেধ চলছে। ওই তিনটি পৌরসভায় বিধিনিষেধে যেসব নির্দেশনা কার্যকর রয়েছে এই দুটি পৌরসভায় (আক্কেলপুর ও ক্ষেতলাল) সেই নির্দেশনায় রয়েছে।

বিধিনিষেধের মধ্যে রয়েছে-প্রতিদিন বিকেল ৫টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত পৌরসভা এলাকার সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে ওষুধসহ জরুরি সেবা আওতামুক্ত থাকবে। পৌর এলাকার লোকজন বিকেল পাঁচটা থেকে পরদিন ভোর ছয়টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে পারবেন না। আগামী ৩০ জুন পর্যন্ত বিধিনিষেধ কার্যকর থাকবে।

২১ জুন পর্যন্ত জয়পুরহাট ও পাঁচবিবির গরুর হাট বন্ধের বিধিনিষেধ ছিল। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে গরুর হাট চালু থাকবে। তবে একটি গরুর হাট কয়েক ভাগে বিভক্ত করা হবে।

জেলা সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী জানান, গত ২৪ ঘণ্টায় এ জেলায় ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৮১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ জনে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :