করোনা মহামারী থেকে রাজশাহীবাসীকে বিশেষ সুরক্ষা দিতে মহানগর বিএনপি’র পক্ষ থেকে জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান

করোনা মহামারী থেকে রাজশাহীবাসীকে বিশেষ সুরক্ষা দিতে মহানগর বিএনপি’র পক্ষ থেকে জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

দেশে করোনার প্রাদুর্ভাব দিন দিন বেড়েই চলছে। ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট আরো দুশ্চিন্তার বেশী কারন হয়েছে। সেইসাথে এই মহামারী করোনা শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত এবং প্রায় শতকের কাছে মারা যাচ্ছে। সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা ব্যবস্থা অপর্যাপ্ত হওয়ায় ডাক্তারগণ চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন।

এ অবস্থায় করোনা রোগিদের সেবা নিশ্চিত করার লক্ষে এবং বিনামূল্যে করোনা টেস্ট বাড়ি বাড়ি গিয়ে করার দাবীতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে রাজশাহী মহানগর বিএনপি’র আয়োজনে বিএনপি, যুবদল, ছাএদল ও রাজশাহী আইনজীবি ফোরামের নেতৃবৃন্দ বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন স্বাক্ষরীত স্বারকলিপি রোববার (২৭ জুন ২০২১) রাজশাহী জেলা প্রসাসক আব্দুল জলিল সাহেব এবং রাজশাহী জেলা সিভিল সাার্জনের দপ্তরে জমা দেয়া হয়।

দাবীগুলো হচ্ছে করোনা ভাইরাসের সংক্রমন রোধে যত দ্রুত সম্ভব সকল মানুষকে টিকা বিনামূল্যে প্রদানের ব্যবস্থা করা, প্রতিটি জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে অধিক হারে বিনা মূল্যে সরকারী খরচে করোনা টেষ্ট করার ব্যবস্থা করা, প্রতিটি জেলা সদরে পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারী খরচে বিনামূল্যে চিকিৎসার ব্যাবস্থা করা।

এছাড়াও করোনা রোগের চিকিৎসায় আক্সিজেন ও আইসিইউ অত্যন্ত জরুরী বিষয়, বিষয়টি অগ্রাধিকার দিয়ে প্রত্যেকটি জেলা উপজেলায় পর্যাপ্ত আইসিইউ বেড, হাইফ্লো নজেল ও সিলিন্ডারের ব্যাবস্থা করা, জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে পর্যাপ্ত চিকিৎসক ও নার্সসহ পর্যাপ্ত টেকনিশিয়ান ও লোকবল নিয়োগ ও অন্যান্য রোগের চিকিৎসার ব্যবস্থা করা, প্রতিটি জেলায় অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অনুপযোগী রোগির করোনা টেষ্টের জন্য বাড়িতে যেয়ে নমুনা সংগ্রহ ও সরকারী খরচে টেষ্টের বাবস্থা করা ও সার্বিক চিকিৎসা সেবার জন্য অধিক সংক্রমন বৃদ্ধি অঞ্চল হিসেবে পর্যাপ্ত অর্থ বরাদ্ধ করার দাবী জানান নেতৃবৃন্দ।স্বারকলিপি গ্রহন করে জেলা প্রশাসক বলেন, জনগণের জন্য সবাই কাজ করছে।

স্বারকলিপির দাবীসমুহ জনগণের জন্যই। তবে সরকার ও জেলা প্রশাসন এর অনেকগুলো কাজ করে যাচ্ছে। তারপরেও আপনাদের এই দাবী সমুহ যথাযথ কর্তৃপক্ষেল নিকট প্রেরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হবে বলে জানান তিনি।

এসময়ে উপস্থিত ছিলেন, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক রইসুল ইসলাম, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সভাপতি এ্যাডভোকেট আলী আশরাফ মাসুম, এ্যাডভোকেট মোজাম্মেল, আলআমিন ও শেফাত জেরীন তুলি, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ও সভাপতি আসাদুজ্জামান জনি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :