কাঙ্খিত করোনা ভাইরাসের টিকা এখন রাজশাহীতে

কাঙ্খিত করোনা ভাইরাসের টিকা এখন রাজশাহীতে

রাজশাহী

লিয়াকত রাজশাহী:

কাঙ্খিত করোনা ভাইরাসের টিকা এসে পৌঁছেছে রাজশাহীতে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বেক্সিমকো ফার্মার একটি কাভার্ড ফ্রিজার ভ্যানে করে ঢাকা থেকে টিকা রাজশাহী আনা হয়েছে। এক লাখ ৮০ হাজার ডোজ টিকা রাজশাহীতে এসেছে। রাজশাহীর সিভিল সার্জন ডা.কাইয়ুম তালুকদার টিকাগুলো গ্রহণ করেন।

এরপর টিকার ১৫টি কার্টুন জেলা ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়। প্রতিটি কার্টুনে এক হাজার ২০০ ভায়াল টিকা রয়েছে। প্রতিটি ভায়ালে টিকা রয়েছে ১০ ডোজ। সে হিসাবে এক লাখ ৮০ হাজার ডোজ টিকা রাজশাহী এসেছে। ৯০ হাজার মানুষকে দুই ডোজ করে এসব টিকা দেয়া সম্ভব হবে।

টিকা গ্রহণকালে সিভিল সার্জন বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে। রাজশাহীতে সুশৃঙ্খলভাবে এই কার্যক্রম পরিচালনা করার জন্য আমরা জেলা স্বাস্থ্য কমিটি বসে সিদ্ধান্ত গ্রহণ করেছি এবং প্রাপ্ত দিকনির্দেশনা অনুসারে নিয়মতান্ত্রিকভাবে ভ্যাকসিন প্রদান কার্যক্রম যথাসময়ে শুরু করা হবে।

তিনি জানান, আগামী ১ ও ২ ফেব্রুয়ারি স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রয়োগের প্রশিক্ষণ দেয়া হবে। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি কর্পোরেশনের নির্ধারিত কেন্দ্র, সিভিল সার্জনের নির্ধারিত কেন্দ্র এবং রাজশাহী সেনাবাহিনীর নির্ধারিত কেন্দ্রে একাধিক বুথে টিকা প্রয়োগ শুরু হবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :