গণঅনশন কর্মসূচিতে খুলনা ও নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অর্ধশত

গণঅনশন কর্মসূচিতে খুলনা ও নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অর্ধশত

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

খুলনা ও নাটোরে গণঅনশন কর্মসূচিতে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে আহত হয়েছে অর্ধশত।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনার কেডি রোডে বিএনপি কার্যালয়ে জড়ো হন নেতাকর্মীরা। পরে সমাবেশে বাধা দিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

এসময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করলে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ আহত হন অন্তত ২০ জন। এদিকে, সকালে নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জড়ো হওয়া নেতাকর্মীদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল ছুঁড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেট ছুঁড়ে পুলিশ।  এসময় ইটের আঘাতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সাংবাদিকসহ ২০ জন আহত হন। 

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনসুর রহমান জানান, বিএনপির অনশন কর্মসূচি শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা তাদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে এবং ইটপাটকলে নিক্ষেপ করেন। নেতাকর্মীদের হামলায় তিনিসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠিপেটা, টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, রাস্তার ওপর বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ করতে নিষেধ করা হয়। এ সময় তারা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে সদর থানার ওসি মুনসুর রহমানসহ কয়েকজন আহত হন। পরে পুলিশ লাঠিপেটা, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেন।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আর বিদেশে চিকিৎসার দাবিতে শনিবার গণঅনশন কর্মসূচি থেকে এই বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। সারা দেশে কর্মসূচি পালন করেছে দলটি।

রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে হয়েছে সমাবেশ। দলের অঙ্গসংগঠন থেকে শুরু করে নীতিনির্ধারক পর্যন্ত প্রত্যেকেই বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :