গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে  ২২জনের মৃত্যু

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে  ২২জনের মৃত্যু

রাজশাহী

রাজশাহী টাইমস ডেক্সঃ

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে  ২২জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর ১০জন, নাটোরের ৬জন, পাবনার ৪জন, নওগাঁর ২ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে ৭জন করোনা পজেটিভ, ১৫জন উপসর্গ নিয়ে মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল  শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩১জন। এনিয়ে ৫১৩বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৪৩৪জন।

এর আগেরদিন রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৭২টি নমুনা পরীক্ষায় ২৭জনের করোনা পজেটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৩৭দশমিক ০৪শতাংশ। চাঁপাইনবাবগঞ্জের ৭২টি নমুনা পরীক্ষায় ১৬জনের পজেটিভ আসে। শনাক্ত হার ২২দশমিক  ০২ শতাংশ।

এর আগে, বুধবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৮ মারা যান। এরমধ্যে রাজশাহীর ৮ জন, নাটোরের ৪ জন, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে এবং নাওগাঁ ও কুষ্টিয়ায় ১ জন করে মারা যান।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা। সংক্রমণ ঠেকাতে আবারো দেশে কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। ঈদুল আজহা উপলক্ষ্যে বর্তমানে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তবে আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :