চাঁপাইনবাবগঞ্জে মাটি খুঁড়তে গিয়ে মিললো পৌনে ২ কোটি টাকার মূর্তি

চাঁপাইনবাবগঞ্জে মাটি খুঁড়তে গিয়ে মিললো পৌনে ২ কোটি টাকার মূর্তি

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মাটি খননের সময় দুটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। এর মূল্য আনুমানিক পৌনে দুই কোটি টাকা। সোমবার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দলদলী ইউনিয়নের পুরাতন বারইপাড়া এলাকায় ড্রেন নির্মাণের জন্য মাটি খননের সময় মূর্তি দুটি দেখতে পান শ্রমিকরা।

শ্রমিক তোজিবুল বলেন, স্থানীয় শুকুর আলীর জমিতে মাটি খনন করছিলাম। এসময় হঠাৎ দুটি কষ্টিপাথরের মূর্তি দেখতে পেয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের খবর দেই। পরে তারা ঘটনাস্থলে এসে মূর্তি দুটি উদ্ধার করে নিয়ে গেছেন।

ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বলেন, মূতি দুটি দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিয়েছিলাম। তিনি মূর্তি দুটি উদ্ধার করে উপজেলা পরিষদে নিয়ে গেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুম বলেন, মূর্তি দুটি চাঁপাইনবাবগঞ্জ ট্রেজারিতে পাঠিয়ে দেয়া হবে। সেখান থেকে পরে প্রত্নতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

জানতে চাইলে ৫৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমির হোসেন মোল্লা জাগো নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের প্রতিনিধি পাঠানো হয়েছিল। কষ্টিপাথরের মূর্তি দুটির আনুমানিক মূল্য পৌনে দুই কোটি টাকা।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :