চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি:ফসলি জমির ক্ষয়ক্ষতি

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি:ফসলি জমির ক্ষয়ক্ষতি

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি শুরু হয়। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে বিপাকে পড়েন পথচারীরা।

এদিকে শিলাবৃষ্টিতে ফসলি জমির ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অনেকে বলছেন এই শীতে শিলাবৃষ্টি কখনো দেখেননি তারা।

জানা যায়, জেলার রানিহাটি, রামচন্দ্রপুর, ছত্রাজিতপুর, মহারাজপুর, বারঘরিয়া, রামজীবনপুর, বাবুপুর, নয়া লাভাঙ্গাসহ বিভিন্নস্থানে শিলাবৃষ্টি হয়েছে। তবে সদর উপজেলা ও শিবগঞ্জ ছাড়া অন্য কোথাও শিলাবৃষ্টির খবর পাওয়া যায়নি।

রামচন্দ্রপুর হাটের মাসুদ রানা জানান, বিকেল থেকেই আকাশে মেঘ ছিল। সন্ধ্যা থেকে হঠাৎ শুরু হয় বৃষ্টি। রাত সাড়ে ৯টায় শুরু হয় শিলাবৃষ্টি। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে আমাদের সরিষা জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

রাম জীবনপুর গ্রামের বাবু আলী জানান, গত দুইদিন ধরে আমরা সূর্যের দেখা পাইনি। আজ সারাদিনও ছিল না রোদ। কিন্তু বৃষ্টি হয়নি। তবে সন্ধ্যার পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। পরে রাতে শুরু হয় শিলাবৃষ্টি। শীতে শিলাবৃষ্টি এর আগে কখনো দেখিনি।

মহারাজপুর এলাকার ফলসাল মাহমুদ জাগো নিউজকে জানান, সন্ধ্যা থেকেই বৃষ্টি হয়েছিল। রাতে হঠাৎ দমকা ঝড়ো হাওয়া বইতে থাকে। এর একটু পরেই শুরু হয় শিলাবৃষ্টি। এতে বিভিন্ন ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম জাগো নিউজকে বলেন, সদর উপজেলায় ও শিবগঞ্জের বেশ কিছু স্থানে শিলাবৃষ্টি হয়েছে। এতে অনেক ফসলের ক্ষতি হবে। তবে ক্ষতির পরিমাণ এখন বলা সম্ভব নয়। সকালে মাঠে গিয়ে তদন্ত করে বিস্তারিত জানাবো।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :