চারঘাটে অরক্ষিত রেলক্রসিং, বাড়ছে দুর্ঘটনা

চারঘাটে অরক্ষিত রেলক্রসিং, বাড়ছে দুর্ঘটনা

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

চারঘাটে ট্রেনের সঙ্গে ভুটভুটির ধাক্কা,রাজশাহীর সঙ্গে রেল যোগযোগ বন্ধ ১ঘন্টানজরুল ইসলাম বাচ্চু,চারঘাট:অরক্ষিত রেল ক্রসিংয়ের কারণে রাজশাহীর চারঘাটে বার বার ঘটছে ট্রেনদুর্ঘটনা। পুঠিয়ার বেল পুকুর থেকে বাঘার আড়ানী পর্যন্ত রেল লাইনেরগুরুত্বপুর্ণ স্থানেই নেই গেটম্যান।

এতে প্রায়ই ঘটছে রেল দুর্ঘটনা।এতে অনেক সময় রাজশাহীর সঙ্গে বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেন বন্ধথাকছে। মাত্র এক মাসের ব্যবধানে একই স্থানে দুবার ঘটলো রেল দুর্ঘটনা।বুধবার বিকেলের দিকে রাজশাহী থেকে চিলাহাটি গামী বরেন্দ্র এক্সপ্রেসট্রেনটি চারঘাটের শলুয়া ইউনিয়নের মুন্সিপাড়া এলাকায় পৌছলে একটিভুটভুটির সঙ্গে ধাক্কা লাগে।

এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও ঘন্টাব্যাপি রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এতে ক্ষুব্ধপ্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এলাকাবাসী।স্থানীয়রা জানান, বুধবার বিকেলের দিকে রাজশাহী থেকে চিলাহাটিগামীবরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি উপজেলার শলুয়া ইউনিয়নের মুন্সিপাড়া এলাকায়পৌছলে অরক্ষিত রেল ক্রসিং পারাপারের সময় একটি ভুটভুটি ট্রেনের সঙ্গেধাক্কা লাগে।

এতে ভুটভুটিটি চুর্নবিচুর্ন হয়ে পড়ে। ঘটনাস্থলেইআটকা পড়ে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি। বন্ধ হয়ে যায় রাজশাহীর সঙ্গেবিভিন্ন রুট রেল যোগাযোগ। প্রায় এক ঘন্টার বেশী সময় পরে আবারোশুরু হয় ট্রেন চলাচল।এ দিকে একই স্থানে মাত্র এক মাসের ব্যবধানে শুধু অরক্ষিত রেল ক্রসিংয়ের ফলেঘটলো দুবার দুর্ঘটনা। বার বার রেল দুর্ঘটনা ঘটলেও অরক্ষত রেল ক্রসিংয়েগেটম্যান দেয়ার বিষয়ে রেল কর্তর্ৃপক্ষ বরাবরই উদাসিন বলে মন্তব্য করেনএলাকাবাসী।

এলাকাবাসীর দাবি চারঘাটে প্রায় ১০ টি স্থান রয়েছেঅরক্ষিত রেল ক্রসিং। ইতিপুর্বে নন্দনগাছী রেল লাইন থেকে মাত্র কয়েকশ গজদুরে অরক্ষিত রেল ক্রসিংয়ের কারনে একজন চেয়ারম্যান ও সচিব মৃত্যু বরন করলেওসেখানে অদ্যবধি দেয়া হয়নি কোন গেটম্যান।

সাধারন দুর্ঘটনা ঘটারসঙ্গে সঙ্গে মানুষের প্রানহানির ঘটনা ঘটলেও রেল কর্তর্ৃপক্ষের নেই কোনকার্য্যকর ব্যবস্থা। ফলে বেড়েই চলেছে রেল দুর্ঘটনার মত ঘটনা।বিষয়টি সম্পর্কে সারদা রেল ষ্ট্রেশন মাষ্টার সাহানুর রহমান ঘটনার সত্যতানিশ্চিত করে জানান, দুর্ঘটনার কারনে একঘন্টা ধরে রাজশাহীর সঙ্গে সবরুটের রেল যোগ বন্ধ ছিল। তবে বর্তমানে রেল যোগাযোগ স্বাভাবিকরয়েছে। তিনি আরও বলেন, যেসকল স্থানে গেটম্যান নেই সেকল স্থানেগেটম্যান দেয়ার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :