চারঘাটে উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন ঘিরে উৎসবমূখর পরিবেশে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র জমা

চারঘাটে উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন ঘিরে উৎসবমূখর পরিবেশে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র জমা

রাজশাহী

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর চারঘাটে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চারঘাট উপজেলা শাখা ও পৌরসভা শাখার আসন্ন ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে উৎসবমূখর পরিবেশে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দিয়েছেন।

সম্মেলন উপলক্ষে উপজেলা ও পৌরসভার সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ সমর্থনে দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা বিএনপি ও পৌর বিএনপি অফিসে মনোনয়ন ফরম জমা দেন।

দলীয় ঘোষিত তফশিল অনুযায়ী উপজেলা বিএনপি ও পৌর বিএনপির অফিসে মঙ্গলবার দুপুর ২ টা পর্যন্ত ৩টি পদে মনোনয়পত্র জমা নেন আহ্বায়ক কমিটি।

উপজেলা সভাপতি পদে মনোনয়নপত্র জমা দেন সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম বিকুল এবং অব: সহকারী অধ্যাপক ইউনুচ আলী তালুকদার সাধারন সম্পাদক পদে শাহিনুর রহমান ও মুরাদ পাশা এবং সাংগঠনিক সম্পাদক পদে সাবেক উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ও বার বার কারা নির্যাতিত ছাত্রনেতা জহুরুল ইসলাম জীবন, সাইফুল ইসলাম ও হাসান মাহমুদ।

পৌরসভা সভাপতি পদে পৌর বিএনপির সাবেক সভাপতি কায়েম উদ্দীন ও আব্দুল মমিন, সাধারন সম্পাদক পদে সাবেক পৌর যুবদল সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী নাজমুল হক, এ্যাডভোকেট রোকনুজ্জামান, সাবেক কমিশনার মোজাফ্ফর হোসেন ও আব্দুল সালেক আদীল এবং সাংগঠনিক সম্পাদক পদে হাফিজুল ইসলাম, মো: জামিল উদ্দীন, মাহাবুর রহমান, শরিফুজ্জামান রঞ্জু, জহুরুল ইসলাম জহুর।

বিএনপি নেতাদের সাথে কথা বলে জানা যায়, দীঘ ১৬ বছর পর উপজেলা সম্মেলন হতে যাচ্ছে। বিভিন্ন পদে একাধিক প্রার্থী থাকায় প্রচারনা জমে উঠেছে।

প্রচারনার অংশ হিসেবে সম্ভাব্য প্রার্থীরা ওয়ার্ড এবং ইউনিয়ন বিএনপির কাউন্সিলরদের কাছে যাচ্ছেন এবং নিজেদের অবস্থানকে সুদৃঢ় করার চেষ্টা করছেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক আব্দুল কুদ্দুস বলেন দলের নির্দেশনা অনুযায়ী উপজেলার বিএনপি ও পৌর বিএনপির নেতাকর্মীরা তফশিল অনুযায়ী সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠকি পদে মনোনয়পত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ইতিমধ্যে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ বলেন আগামী ১৭ই জুন সম্মেলনের তারিখ নির্ধারিত হয়েছে।

তিনটি সম্ভাব্য স্থান চারঘাট গার্লস হাই স্কুল, সরদহ সরকারী কলেজ ও মাড়িয়ায় সম্মেলন করার জন্য প্রশাসনের কাছে প্রস্তাব দেয়া হয়েছে। অনুমতি স্বাপেক্ষে যে কোন একটি স্থানে সম্মেলন অসুষ্ঠিত হবে। সবার সহযোগীতায় আমরা একটি সুষ্ঠ ওসফল এবং আসন্ন সম্মেলনে কাউন্সিলররা তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে উপজেলা বিএনপির সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক নেতা নির্বাচন করতে পারবে বলে তিনি জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :