চালের দামের ঊর্ধ্বগতি, জরুরি সভা ডেকেছে খাদ্য মন্ত্রণালয়

চালের দামের ঊর্ধ্বগতি, জরুরি সভা ডেকেছে খাদ্য মন্ত্রণালয়

অর্থনীতি

অনলাইন ডেস্ক:  

আমনের ভরা মৌসুমে চালের দাম বেড়ে যাওয়ায় সংশ্লিষ্টদের নিয়ে জরুরি সভা ডেকেছে খাদ্য মন্ত্রণালয়। আগামীকাল সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়ালি এ সভা হবে। সভায় সভাপতিত্ব করবেন খাদ্যসচিব মোছাম্মৎ নাজমানারা খানুম। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারও সভায় উপস্থিত থাকবেন।

সভা আয়োজন সংক্রান্ত খাদ্য মন্ত্রণালয়ের এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে। গত কয়েকদিন চালের দাম কেজিপ্রতি ২ থেকে ৩ টাকা বেড়েছে। সরকারি বাণিজ্য সংস্থার ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর হিসাব অনুযায়ী, এক মাস আগে যেখানে মাঝারি মানের চালের কেজি ছিল ৪৮ থেকে ৫৫ টাকা, সেটার দাম রোববার ৫০ থেকে ৫৬ টাকা। এখন ৪৫ টাকার নিচে কোনো মোটা চাল পাওয়া যায় না, কিছুদিন আগেও যা ছিল ৪৪ টাকা।

চিঠিতে আরও বলা হয়, আগামী ২৭ ডিসেম্বর বিকেল ৩টায় অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও চালের বাজারমূল্য নিয়ন্ত্রণ সংক্রান্ত মতবিনিময় সভা খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। সভায় খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার অংশগ্রহণের সম্মতি জ্ঞাপন করেছেন।

সভায় প্রতিযোগিতা কমিশন, খাদ্য অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষি বিপণন অধিদপ্তর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার প্রতিনিধি এবং আট আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকসহ চালকল মালিক, চাল আমদানিকারক, চাল ব্যবসায়ীরা সভায় যুক্ত থাকবেন বলে খাদ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :