জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে চলছে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ‘ধর্মঘট’

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে চলছে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ‘ধর্মঘট’

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ‘ধর্মঘট’ চলছে। পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল ছয়টা থেকে কুমিল্লা, টাঙ্গাইল ও রাজশাহী বিভাগে সব ধরণের পরিবহণ বন্ধ রেখেছেন মালিক শ্রমিক সংগঠন।

আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও রাজধানীতেও চলছে না কোন গণপরিবহন। সকাল থেকেই বিভিন্ন সড়কে বাসের জন্য অপেক্ষা করছেন যাত্রীরা। কিন্তু রাস্তায় নামেনি কোন বাস। সড়কে চলছে সিএনজি ও রিকশা। 

তেলের দাম বৃদ্ধি হওয়ায় ভাড়া সমন্বয় না হওয়া পর্যন্ত আজ থেকে কুমিল্লায় অনির্দিষ্টকালের জন্য বাস ও ট্রাক চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় মালিক শ্রমিকরা। টাঙ্গাইলেও একই প্রতিবাদে ভোর ৬টা থেকে গণপরিবহণ ও পণ্য পরিবহণ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ থেকে রাজশাহী বিভাগেও কর্মবিরতি ডেকেছে বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা করেছে সরকার। হুট করেই ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানোয় ক্ষুব্ধ সাধারণ মানুষ ও পরিবহণ মালিক শ্রমিকরা। এর আগে, ২০১৬ সালের ২৪শে এপ্রিল প্রজ্ঞাপনের মাধ্যমে জ্বালানি তেলের দাম কমিয়ে পুনঃর্নির্ধারণ করা হয়েছিল। দেশের বাজারে এখন অকটেনের দাম ৮৯ টাকা লিটার।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :