জয়পুরহাটে চাঁদাবাজির অভিযোগে এসআই বরখাস্ত

জয়পুরহাটে চাঁদাবাজির অভিযোগে এসআই বরখাস্ত

রাজশাহী

 স্টাফ রিপোর্টারঃ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মাঝিনা এলাকায় বিভিন্ন পরিবহনের যাত্রীদের ভয়-ভীতি দেখানো ও চাঁদাবাজি করার অভিযোগে কালাই থানার এসআই রাফি হাসানকে (২৬) সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১১ জুলাই) দুপুরে সাময়িক বরখাস্তের খবরটি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।আটাপুর ইউনিয়ন পরিষদের সদস্য আমিনুল ইসলাম জানান, শনিবার (১০ জুলাই) সন্ধ্যায় কালাই থানার এসআই রাফি হাসান পাঁচবিবি থানা এলাকার হিলি-চাঁনপাড়া সড়কে সিএনজিসহ বিভিন্ন পরিবহনে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা তুলছিলেন।

পরে একটি সিএনজি আটকিয়ে এক যাত্রীকে হাতকড়া লাগিয়ে টাকার কথা বলছিলেন। এ সময় স্থানীয়রা পাঁচবিবি পুলিশকে জানালে পুলিশ তাকে আটক করে।পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, কালাই থানার সীমানা থেকে পাঁচবিবি থানা এলাকার মধ্যে ঢুকে সাদা পোষাকে সিএনজি চেক করছিল এটাই অপরাধ। 

পাঁচবিবি থানা এলাকায় ঢুকলে অবশ্যই কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এসআই রাফিকে আমাদের জিম্মায় নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দেয়।জয়পুরহাট জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্ম এলাকার বাইরে গিয়ে সাদা পোষাকে (গোয়েন্দা পুলিশ) ডিবির পরিচয় দিয়ে কর্মকাণ্ড করায় এবং প্রাথমিকভাবে অভিযুক্ত অপরাধ প্রমাণিত হওয়ায় রাতেই এসআই রাফি হাসানকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।তিনি আরও বলেন, এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিভাগীয় তদন্ত করে শাস্তির আওতায় আনা হবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :