জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন কারাদন্ড

জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন কারাদন্ড

রাজশাহী

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলী এ রায় দিয়েছেন।একই আদাশে তাকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- আনোয়ার হোসেন (৩২)।

তিনি আক্কেলপুর পৌর এলাকার খামার কেশবপুর মহল্লার আব্দুস ছালেকের  ছেলে।জানা গেছে, আনোয়ার হোসেন চৌধুরীপাড়া মহল্লার পরিবহন ও ওষুধ ব্যবসায়ী সামিমুল হুদা চৌধুরীর বাসায় কাজ করতেন। আনোয়ার ২০১০ সালে ২৮ মার্চ সামিমুলের ছোট ভাই তোতা চৌধুরীর ছেলে সাব্বির হোসেনকে (৪) নিজ বাড়ি থেকে অপহরণ করে চেতনানাশক ওষুধ খাইয়ে মুখে স্কচটেপ দিয়ে আনোয়ার হোসেনের ঘরের চৌকির নিচে লুকিয়ে রাখে।ওই দিন রাতে সাব্বির হোসেনকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় সাব্বির হোসেনের চাচা সামিমুল হুদা চৌধুরী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পুলিশ সামিমুল হুদার বাসার কাজে লোক আনোয়ার হোসেনকে গ্রেফতার করে।পুলিশ আনোয়ার হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আনোয়ার হোসেন আদালত থেকে জামিনে ছাড়া পান।

বুধবার রায়ের দিন ধার্য্য করা হয়। শুনানি শেষে বিচারক রুস্তম আলী রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেন আদালতে উপস্থিত ছিলেন।নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি ফিরোজা চৌধুরী  বলেন, শিশু অপহরণ মামলার আসামি আনোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।আসামিপক্ষের আইনজীবী উজ্জল হোসেন বলেন, আমি বিশ্বাস করি এ মামলায় রাষ্ট্রপক্ষ প্রমাণে ব্যর্থ হওয়া সত্ত্বেও আসামির সাজা হয়েছে। আমরা উচ্চ আদালতে আপিল করব।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :