টি-২০ বিশ্বকাপে টাইগারদের ম্যাচ কবে, কোন মাঠে?

টি-২০ বিশ্বকাপে টাইগারদের ম্যাচ কবে, কোন মাঠে?

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামবে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা-আইসিসি। আসরের উদ্বোধনী দিনেই আছে টাইগারদের খেলা। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু বাংলাদেশের।

২০১৬ সালে ষষ্ঠ আসরের প্রায় ৫ বছর পর মাঠে গড়াবে শর্ট ফরম্যাটের এই টুর্নামেন্টের সপ্তম আসর। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে ১৭ অক্টোবর শুরু হবে এই আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ওমান আর পাপুয়া নিউগিনি। ‘বি’ গ্রুপে বাংলাদেশ, যেখানে প্রতিপক্ষ ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। উদ্বোধনী দিনে মাঠে নামবে টাইগাররাও। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

দ্বিতীয় ম্যাচে ১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে আর ২১ অক্টোবর টাইগারদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। বাংলাদেশের তিনটি ম্যাচই হবে ওমানে।

প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’তে শ্রীলঙ্কার প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। দুই গ্রুপের সেরা চার দল জায়গা পাবে সুপার টুয়েলভে। এই রাউন্ডে সরাসরি খেলবে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের টপ টেন।

২৩ অক্টোবর অস্ট্রেলিয়া-সাউথ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু সুপার টুয়েলভের খেলা। একইদিনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ মোকাবিলা করবে ইংল্যান্ডকে। এই গ্রুপে খেলবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের রানার্স-আপ।

ভারত ও পাকিস্তান খেলবে দুই নম্বর গ্রুপে। দুবাইয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বির বহুল প্রতীক্ষিত লড়াইটি মাঠে গড়াবে ২৪ অক্টোবর। তাদের গ্রুপ সঙ্গী নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ ‘বি’র চ্যাম্পিয়ন ও ‘এ’ গ্রুপের রানার্স-আপ।

গ্রুপ ‘বি’র সেরা হওয়ার সম্ভবনা জোরালো বাংলাদেশেরই। তাহলে সুপার টুয়েলভে টাইগারদের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। পরের ম্যাচে গ্রুপ ‘বি’র রানার্স-আপদের মোকাবিলা করবে তামিম-রিয়াদরা। তাদের পরের দুই ম্যাচ যথাক্রমে ভারত ও পাকিস্তানের সাথে।

টুর্নামেন্টের নকআউটে তিনটি ম্যাচই আয়োজন করবে দুবাই। ১০ এবং ১১ নভেম্বর সেমিফাইনাল। এরপর ১৪ নভেম্বর শিরোপা নির্ধারণী ম্যাচ দিয়ে শেষ হবে এবারের আসর।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :