তাহেরপুরে লকডাউন কার্যকর করতে কঠোর আবস্থানে পুলিশ প্রশাসন

তাহেরপুরে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে পুলিশ প্রশাসন

তাহেরপুর

রাজশাহী টাইমস ডেক্সঃ

দে‌শে আবারও করোনাভাইরাস সংক্রমণ ব্যপক হা‌রে বে‌ড়ে‌ছে ,সাথে বাগমারা উপজেলাতেও বৃদ্ধি পেয়েছে করনা ভাইারস। মঙ্গলবার বাগমারায় একদিনে মহামারি করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে এবং একই সময়ে আক্রান্ত হয়েছে প্রায় অর্ধশতাধিক। আক্রান্তের অনেকেই রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ও আইসিইউতে এবং কয়েকজনকে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা অবজারভেশনে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোরে করোনায় আক্রান্ত হয়ে মোহনগঞ্জ বাজারপাড়া এলাকার আজমত আলী (৪২) মারা যান। একই দিন দুপুরে মোহনগঞ্জ মন্ডলপাড়া এলাকার এনামুল মন্ডলের স্ত্রী বিলকিস বেগম ( ৩৫) করোনা আক্রান্ত হয়ে মারাত্মক শ্বাসকষ্টে ভুগতে থাকেন। তাকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু বলে এলাকাবাসী জানায়।

এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে তাহেরপুরে পদক্ষেপ এনজিও’র কর্মী হাফিজ উদ্দিন(৩৬) ও মোহনগঞ্জ এলাকার রোকেয়া বেগম(৪৫) মারা গেছেন বলে স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে। এছাড়া মৃত্যুর এই তথ্যগুলো নিশ্চিত করেছেন বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: গোলাম রাব্বানী। তিনি বলেন, মৃত্যুবরণকারী এসব ব্যক্তিদের কেউ নমুনা পরীক্ষা করতে আসেনি। তবে তাদের মৃত্যুর ধরন ও অন্যান্য উপসর্গ দেখে ধারনা করা হচ্ছে তারা করোনা আক্রান্ত ছিলেন। তাই এ অবস্থায় মাস্ক পরাসহ করোনা স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে মাঠে নেমেছে তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রর পুলিশ।

লকডাউন সম্পর্কে জানতে চাইলে তাহেরপুর পুলিশতদন্ত কেন্দ্রের এ এস আই আঃ জলিল বলেন, নতুন করে করোনা সংক্রমন বেড়ে যাওয়াতে লকডাউন দেওয়া হোয়েছে,এবারের লকডাউনে বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান সহ সব কিছু বন্ধ থাকবে। সন্ধ্যা ৬ টা থেকে থ্রি-হুইলার সার্ভিস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারে ৫টা মানে ৫টায়, ৬টা মানে ৬টায়, এক্ষেত্রে উদাসহীনতা বা গাফিলতি বরদাশ করা হবে না।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :