তাহেরপুরে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন প্রশাসন

তাহেরপুরে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন প্রশাসন

তাহেরপুর

রাজশাহী টােইমস ডেক্সঃ

তাহেরপুরে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছেন প্রশাসন। সরকার ঘোষিত সারাদেশ ব্যাপি এক সপ্তাহের লকডাউন কঠোর ভাবে বাস্তবায়নে মাঠে নেমেছেন স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি। প্রশাসন মাঠে থাকার কারনে দুই-একটি রিক্সা ভ্যান, জরুরি পরিসেবার যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল ধরনের ইঞ্জিন চালিত যানবাহন।

একই সাথে বন্ধ আছে সকল ধরনের দোকানপাট, শপিংমল,  মার্কেট ও বিপনী বিতান। এমনকি লোক সমাগম এড়াতে পুলিশ প্রশাসন ঘন ঘন টহল দিচ্ছেন হাট-বাজার, মোড় সহ রাস্তাগুলোতে। তবে কাঁচাবাজার গুলোতে স্বাস্ত্যবিধি মেনে নির্ধারিত সময়ের মধ্যে বেচা-কেনা চলেছে।

তাহেরপুর পুলিশ তদন্তকেন্দ্রের এস.আই মোঃ আঃ রাজ্জাক জানান, সারা দেশে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ৭দিনের কঠোর লকডাউন জারি করেছে। জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী বহেরপুরে বৃহস্পতিবার সকাল থেকে এই লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।

সে অনুযায়ী তাহেরপুরে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বে-সরকারি অফিস বন্ধ থাকবে।বিধিনিষেধ চলাকালীন সকল প্রকার গণপরিবহন সহ সিএনজি, ভ্যান, মোটরসাইকেল, থ্রি-হুইলার, হিউম্যান হলার বন্ধ থাকবে। তবে রোগী পরিবহনকারী এ্যাম্বুলেন্স, পণ্য বহনকারী ট্রাক এবং জরুরি সেবাদানকারী পরিবহন এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

এছাড়া কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান স্বাস্থ্য বিধি মেনে খোলা থাকবে। তবে সকল ধরনের দোকানপাট, শপিংমল, হোটেল, রেস্তোরাঁ, চায়ের দোকান বন্ধ থাকবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে বলেও জানান তিনি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :