তাহেরপুর পৌর নির্বাচন ১৯ দফা কর্মসূচী নিয়ে ভোটাদের ভালবাসায় এগিয়ে মেয়র কালাম

তাহেরপুর পৌর নির্বাচন ১৯ দফা কর্মসূচী নিয়ে ভোটাদের ভালবাসায় এগিয়ে মেয়র কালাম

তাহেরপুর

মোস্তাফিজুর রহমান জীবন রাজশাহী :

আগামী ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে অনুষ্ঠিত হবে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে আওয়ামলীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান দুই দুই বারের সফল মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ সহ আর একজন মাত্র প্রার্থী রয়েছেন।

তিনি হলেন, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র পৌর বিএনপি’র সভাপতি আবু নাঈম সামসুর রহমান মিন্টু। তাহেরপুর পৌর নির্বাচনে মেয়র পদে মোট দুই জন প্রার্থী থাকলেও গত কয়েক দিন ধরে নির্বাচনী প্রতীক বরাদ্দ ও প্রচারনা শুরুর পর থেকে এখন পর্যন্ত সার্বিক প্রচারনায় বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

২ ফেব্রয়ারি মঙ্গলবার তাহেরপুর বাজার সহ আশেপাশের এলাকা ঘুরে এমন চিত্রই লক্ষ করা গেছে। আবুল কালাম আজদের নির্বাচন পরিচালনা কমিটির সাথে জড়িত স্থানীয় আওয়ামীলীগে নেতা কর্মীদের সুুত্রে জানা গেছে, তাহেরপুর পৌর নির্বাচন উপলক্ষ্যে পৌরসভার সকল ভোটারের সাথে নিবিড় সম্পর্ক স্থাপন ও ভোট প্রার্থনার জন্য পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৯টি নির্বাচনী অফিস স্থাপন করা হয়েছে।

এসব অফিসে স্ব স্ব নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা দায়িত্ব পালন করছেন। এসব অফিস ছাড়াও বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে রয়েছে আরো ১০/১২ টি নির্বাচনী অফিস। এসব অফিসের মাধ্যমে নির্বাচনী এলাকার ভোটারের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তোলা হচ্ছে। এছাড়া এসব নির্বাচনী ক্যাম্পে লিফলেট ও ব্যানার টাঙ্গিয়ে বিগত দিনে আবুল কালাম আজাদের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের উপর ভিডিও প্রদর্শন করা হচ্ছে।

স্থানীয় নেতা কর্মীরা জানান, আবুল কালাম বিগত বছরে এই পৌরসভায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। গত ১০ বছরে তাহেরপুর পৌরসভার উন্নয়নের কিছু চিত্রদেখে পৌরসভার সর্বস্তরের ভোটাররা এবারও নৌকায় ভোট দিবেন বলে জানাযায়।

কলেজ গেটে বঙ্গবন্ধু চত্বর স্থাপন,শহীদ মিনার স্থাপন,তাহেরপুর পৌর ভবন নির্মাণ, শহিদ আলো খন্দকার স্মৃতিস্তম্ভ স্হাপন,পৌরসভার শতভাগ বিদ্যুৎ সংযোগ, তাহেরপুর পৌরসভা শেখ রাসেল অডিটোরিয়াম নির্মাণ,তাহেরপুর পৌর বাস স্ট্যান্ড নির্মাণ,বারনই নদীতে বেড়িবাঁধ নির্মাণ, তাহেরপুর পৌর সুপার মার্কেট নির্মাণ, হরিতলা মোড়ে মার্কেট নির্মাণ, পানি নিষ্কাশনে বিভিন্ন ড্রেন নির্মাণ,

পৌরসভার মেন রাস্তা নির্মাণ,গ্রামের ভিতরে আরসিসি ঢালাই রাস্তা নির্মাণ ,বিভিন্ন পুকুরে ঘাট নির্মাণ, রিটার্নিং ওয়াল নির্মাণ, রোড লাইট স্হাপন,পৌরসভার বিভিন্ন গ্রামে মসজিদে শতভাগ ছাদ ঢালাই নির্মাণ, তাহেরপুরে সনাতন ধর্মালম্বীদের মন্দির নির্মাণ, পৌরসভার স্কুল-মাদ্রাসা-কলেজ সংস্কার করণ,বিভিন্ন মোড়ে বসার জায়গা নির্মাণ, বিভিন্ন রাস্তার পাশে সোলার ল্যাম্পপোস্ট স্থাপন,পৌরসভায় পানি সরবরাহে সাপ্লাই পানির ব্যবস্হা,স্বাস্থ্য কমপ্লেক্স ভিত্তি প্রস্তর স্হাপন, তাহেরপুর বাজারে পাবলিক টয়লেট নির্মাণ সহ বিগত বছরে প্রায় শত কোটি টাকার উন্নয়ন মূলক কাজ করেছেন মেয়র অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ এবং আরো একশ কোটি টাকার উন্নয়ন কাজ পক্রিয়াধীন রয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও পৌর আ’লীগের সভাপতি আবু বাক্কার মুনছুর মৃধা, সদস্য সচিব পৌর আ’লীগের যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান বিপ্লব বলেন, গত ৫ বছর আগে এই পৌরসভা নির্বাচনের সময় আমরা ১৫ দফার যে কর্মসূচী দিয়েছিলান বিগত ৫ বছরে তার সবগুলোই বাস্তবায়ন করা হয়েছে। এবারো নির্বাচনের আগে আমরা ১৮৯ দফার উন্নয়নের রোড় ম্যাপ ঘোষনা করেছি।

উন্নয়ন কমূসূচী গুলো পৌরসভার আওতার সকল মহল্লার রাস্তা পাকাকরন, মহল্লায় মহল্লায় বিশ্দ্ধু পানীর ব্যবস্থা, নতুন ড্রেন নির্মাণ, সকল বাজারে পাবলিক ট্রয়লেট স্থাপন, আধুনিক পার্ক নির্মাণ, খেলাধুলার ষ্টেডিয়াম নির্মাণ, বাস টার্মিনালের উন্নয়ন, সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন এবং ধুমপান ও মাদক মুক্তকরন, মডেল মসজিদ নির্মাণ ও সকল মসজিদ মন্দিরের উন্নয়ন, তাহেরপুর হাট আধুনিকরন, বাজারে চলাচলের ফুটপাথ নির্মাণ ও রাস্তা প্রশস্থকরন, বাজারে সিসি টিভির আওতায় এনে চুরি প্রতিরোধ,

পৌর এলাকা থেকে মাদক মুক্তকরন, সকল ওয়ার্ড কে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনা, হরিজন বা সুইপার পল্লীর উন্নয়ন, একটি হাসপাতাল নির্মাণ, তাহেরপুর কে দূর্গাপূজার উৎপত্তিস্থল ঘোষনা ও পর্যটন এলাকা গড়ে তোলা সহ তাহেরপুরর পৌরসভাকে একটি জনবান্ধব ও সেবাদানকারী প্রতিষ্ঠান রুপে গড়ে তোলার আরো বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

তাহেরপুর পৌর আওয়ামীলীগের সকল নেতাকর্মী জানান, আগামী ১৪ ফেব্রয়ারী তাহেরপুর পৌরসভা নির্বাচনে আমরা এসব কর্মসূচী নিয়ে ভোটারের দারে দারে যাচ্ছি। ইনশাআল্লাহ পৌরবাসী আমাদের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজদের নৌকা প্রতীককে বিপুল ভোটে জয়যুক্ত করে ১৯ দফা উন্নয়নের রোড়ম্যাপকে বাস্তাবায়ন করার সুযোগ করে দিবেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :