দুর্নীতির অভিযোগে পশ্চিমঞ্চল রেলওয়ের সেই হিসাব কর্মকর্তাকে প্রত্যাহার

দুর্নীতির অভিযোগে পশ্চিমঞ্চল রেলওয়ের সেই হিসাব কর্মকর্তাকে প্রত্যাহার

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক:

ক্ষমতার অপব্যবহার করে নানা অনিয়মের মাধ্যমে অবৈধ লেনদেনের অভিযোগে পশ্চিমঞ্চল রেলওয়ের অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব কর্মকর্তা জামশেদ মিনহাজ রহমানকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ওই কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে মহাহিসাব নিয়ন্ত্রক দপ্তরে যোগদান করতে বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রত্যাহারের ওই চিঠিটি পশ্চিমাঞ্চল রেলওয়ে সদর দপ্তরে এসে পৌঁছে।

রেলওয়ে সূত্র মতে, মহাহিসাব নিয়ন্ত্রকের দপ্তর থেকে দেওয়া এক চিঠিতে জামসেদ মিনহাজ রহমানকে সংশ্লিষ্ট দপ্তরে যোগদান করার নির্দেশ দেওয়া হয়। তিনি মূলত মহাহিসাব নিয়ন্ত্রক দপ্তরের প্রধান হিসাব কর্মকর্তা হিসেবে কর্মরত। তাঁকে রেলওয়েতে অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব কর্মকর্তা নিযুক্ত করা হয়েছিল।

এই কর্মকর্তার বিরুদ্ধে রেলওয়ের বিভিন্ন উন্নয়নকাজ সহ বিভিন্ন বিল পাশ করার নামে ব্যাপক বাণিজ্যের অভিযোগ ওঠে।  এর আগেও এই দপ্তরের বিভিন্ন অনিয়ম নিয়ে  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরই ধারবাহিকতায় জামসেদ মিনহাজ রহমানকে প্রত্যাহার করে নেয় মহাহিসাব নিয়ন্ত্রক দপ্তর।

এদিকে ওই কর্মকর্তাকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ বলেন, ‘তাঁকে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ মহাহিসাব নিয়ন্ত্রক দপ্তর। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পরে ওই দপ্তরই তাঁকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে বলে আমি শুনেছি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :