দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চলছে: প্রধানমন্ত্রী

দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চলছে: প্রধানমন্ত্রী

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চলছে। কিন্তু শত্রু র মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার দুপুরে, জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় এমন মন্তব্য করেন তিনি। 

সকালে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ক্ষমতায় আসার পর থেকে সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন কর্মকাণ্ড বিষদভাবে তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, মুজিবের বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবে না।

প্রধানমন্ত্রী বলেন, শত্রুর মুখে ছাই দিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে। ইতোমধ্যে ৭০ হাজার গৃহহীনকে ঘর দেয়া হয়েছে। আরো একলক্ষ ঘর নির্মাণের কাজ চলছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই ঘরগুলো হস্তান্তর করা হবে।

টিকা নিয়ে বিএনপির নানা সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস বেড়েছে। বিএনপির কাজ সবকিছুতে দোষ খোঁজা। তারা নিজের চেহারা আয়নায় দেখেন না। যাদের নিজের গায়ে হাজারো কালির ছিটা, তারা অন্যের দোষ খুঁজে কীভাবে? 

তিনি আরও বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে অনেকে কথা বলেছেন। আসলে ভ্যাকসিন এসে নিজেই তার উত্তর দিয়েছে। অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি ডোজ ভ্যাকসিন আমরা ক্রয় করেছি। এই ভ্যাকসিন নেওয়ার পর খারাপ কোনো রিঅ্যাকশনের কথা শোনা যায়নি। তারপরও আমরা মনিটর করছি। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে সারাদেশে সবাইকে ভ্যাকসিন দেওয়া শুরু হবে। এ নিয়ে দেশে প্রশংসা শুনিনি। কিন্তু জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেছেন।

এ সময় মানুষের স্বাস্থ্য সুরক্ষার দিকে নজর রেখেই মুজিববর্ষের সকল কর্মসূচি পালন করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে আওয়ামী লীগ। সরকার জনগণের সেবক, ক্ষমতায় এসে সেটা প্রমাণ করেছে আওয়ামী লীগ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :