নওগাঁয় সিএইচসিপি লাঞ্ছিত ৪৮ ঘন্টার আল্টিমেটার

নওগাঁয় সিএইচসিপি লাঞ্ছিত ৪৮ ঘন্টার আল্টিমেটার

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

নওগাঁর মান্দায় অফিস কক্ষে প্রবেশ করে দায়িত্বরত ‘কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার’ (সিএইচসিপি) এরশাদ আলীকে মারপিটের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মান্দা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে সোমবার দুপুরে এ কর্মসূচীর আয়োজন করে ‘বাংলাদেশ সিএইচসিপি মান্দা উপজেলা শাখা’।

পরে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়।কর্মসূচী চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন ‘বাংলাদেশ সিএইচসিপি মান্দা শাখা’র সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, সহসভাপতি আকতারুজ্জামান ও লিনা পারভীন, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, সদস্য আজিজার রহমান, হাসিবুজ্জামান, সাবিস্তা বেগম,

রাবেয়া খাতুন প্রমূখ।বক্তারা বলেন, সরকারি দায়িত্ব পালনকালে রবিবার বেলা সাড়ে ১০টার দিকে পাকুড়িয়া কমিউনিটি ক্লিনিকের অফিস কক্ষে ঢুকে সিএইচসিপি এরশাদ আলীকে মারধর করেন স্থানীয় ইউপি সদস্য সাহাবুর রহমান গাইন ও হায়াত আলীসহ তাদের কয়েকজন সহযোগী। পরে এলাকাবাসির সহায়তায় সিএইচসিপি এরশাদ আলীকে উদ্ধার করে মান্দা হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় মান্দা থানায় মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।সিএইচসিপি মান্দা শাখার সভাপতি আনোয়ার হোসেন বলেন, ৪৮ ঘন্টার মধ্যে অভিযুক্ত সাহাবুর রহমান গাইন ও হায়াত আলীসহ তাদের সহযোগীদের গ্রেফতার করতে হবে। না হলে আগামি বৃহস্পতিবার থেকে মান্দা উপজেলার ৪৮টি কমিউনিট ক্লিনিক বন্ধ রেখে পালন করা হবে প্রতিবাদ কর্মসূচী। 

একই সঙ্গে বিভিন্ন কর্মসূচী চালিয়ে যাওয়া হবে বলেও জানান তিনি।ভুক্তভোগী সিএইচসিপি এরশাদ আলী জানান, রবিবার (১০ জানুয়ারি) সকাল ১০টার দিকে পাকুড়িয়া কমিউনিটি ক্লিনিকের অনুকুলে বরাদ্দকৃত সরকারি অর্থের কাজের বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য সাহাবুর গাইন তার লোকজন নিয়ে অফিসে এসে আমাকে মারপিট করে। এ ঘটনায় আমার বাবা মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বাদি হয়ে সাহাবুর গাইন,

হায়াত আলীসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে রবিবার রাতে মান্দা থানায় মামলা দায়ের করেন। মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সিএইচসিপি সংগঠনের পক্ষ থেকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে।মান্দা থানার ওসি শাহিনুর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে, কিন্তু আসামীরা পালিয়ে রয়েছে, তারপরও আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :