নওগাঁয় ৮ চালকলে অভিযান, জরিমানা দুই হাজার টাকা

নওগাঁয় ৮ চালকলে অভিযান, জরিমানা দুই হাজার টাকা

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

সারাদেশে চালের দাম বৃদ্ধি পাওয়ায় নওগাঁয় চালকলগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে সদর উপজেলার বিসিক শিল্পনগরী এলাকার নাসিম ব্রাদার্স অটো রাইস মিলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত নওগাঁ সদর উপজেলা ও মহাদেবপুর উপজেলার কিছু এলাকায় জেলা প্রশাসন ও জেলা খাদ্য অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

সূত্র জানায়, একটি হাসকিং মিল তার ক্যাপাসিটি অনুযায়ী ১৯৮ মেট্রিক টন ধান ও ৮৮ মেট্রিক টন চাল মজুত করতে পারবে। অটোরাইচ মিল তার ধারণক্ষমতার তিনগুণ ধান এক মাস পর্যন্ত মজুত করতে পারবে।

অভিযানে সদর উপজেলার বিসিক শিল্পনগরী এলাকার নাসিম ব্রাদার্স অটোরাইস মিলে তার ধারণক্ষমতার মধ্যে বেশি সময় ধরে ধান মজুত করে রাখার সত্যতা পাওয়া যায়। এজন্য মিল মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

নওগাঁ খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির বলেন, জেলা প্রশাসনের সহযোগিতায় নওগাঁ সদর উপজেলা ও মহাদেবপুর উপজেলার কিছু এলাকায় আটটি চালকলে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় একজন চালকল মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাকে সতর্ক করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ওই চালকলে পরিমাণমতো ধান গুদামজাত ছিল। তবে নির্ধারিত সময়ের বেশি সময় ধরে এগুলো গুদামজাত করে রাখা হয়েছিল।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট নিলয় রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, নওগাঁ সদর খাদ্য পরিদর্শক আতিকুল ইসলামসহ জেলা প্রশাসনের টিম এবং নওগাঁ পুলিশ লাইনের চৌকস বাহিনী উপস্থিত ছিল।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :