নাচোল ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ নির্বাহী পরিচালকসহ আটক ২

নাচোল ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ নির্বাহী পরিচালকসহ আটক ২

রাজশাহী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রায় ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মুক্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালকসহ ২ ব্যাক্তিকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন, মুক্তি ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক, নামো রাজারামপুর (মালো পাড়া) মহল্লার মৃত হাসান আলীর ছেলে আব্দুল খালেক (৫০) ও পাইকৈড়তলা নতুন হাট এলাকার মাঠ সংগঠক মৃত মশিউর রহমানের স্ত্রী শিল্পি (৪০) ।

টাকা ফেরৎ নিতে অর্ধশত নারীরা ভীড় জমিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতার বাড়িতে।
জানাগেছে, জেলা সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধন নিয়ে মুক্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুল খালেক নাচোল থানা পাড়া মহল্লায় সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল হালিম এর দোতালায় একটি ফ্লাট ভাড়া নেয়।

সেখানে এনজিও’র সাইনবোর্ড ছাড়া,একজন মহিলা মাঠ কর্মী নিয়ে শুরু করেন কার্যক্রম। এ কার্যক্রমে প্রতিটি সদস্যদের নিকট থেকে আদায় করা হচ্ছে ৬ হাজার টাকা করে। বিনিময়ে সুবিধা ভোগীরা পাবে ১ মাসের মধ্যে ১লাখ টাকার গাভী লোন। এ ঋণের আশায় গ্রামের মহিলারা হুমড়ি খেয়ে পড়েছেন মুক্তি ফাউন্ডেশনের নাচোল অফিসে।

বিষয়টি নিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য এসিল্যান্ড খাদিজা বেগমকে দায়িত্ব দেন। আজ মঙ্গলবার বিকেলে এসিল্যান্ড এনজিও’র কার্যালয়ে উপুস্থত হয়ে কার্যক্রম অসংগতি দেখে পুলিশকে মামলা করার পরামর্শ প্রদান করেন।

সেই সাথে মুক্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও মাঠ সংগঠক শিল্পিকে গ্রেফতার করেছে পুলিশ। এ রিপোট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছিলো।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :