পাবনায় কোরবানি মাংসের টুকরার ‘বিস্ময়কর আকৃতি’ নিয়ে চাঞ্চল্য

পাবনায় কোরবানি মাংসের টুকরার ‘বিস্ময়কর আকৃতি’ নিয়ে চাঞ্চল্য

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

পাবনার চাটমোহরে কোরবানি পশুর মাংসের একটি টুকরোর ‘বিস্ময়কর আকৃতি’ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকে এ মাংসের আকৃতিকে আরবি অক্ষরে ‘আল্লাহ’ লেখা মনে করছেন। যদিও এ বিষয়ে বিশেষজ্ঞ কারও বক্তব্য মেলেনি।

গত শনিবার (২৪ জুলাই) বিকেলে পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের বোথর উত্তরপাড়া গ্রামে তায়জুল ইসলামের বাড়িতে তার স্ত্রী রান্না করার সময় মাংসের এ আকৃতি দেখতে পান।

তায়জুল ইসলাম জানান, প্রতিবারের মতো এবারও তিনি অংশীদারত্বের ভিত্তিতে একটি গরু কোরবানি দিয়েছিলেন। সেই কোরবানির গরুর মাংস রান্না করতে গিয়ে তার স্ত্রী নার্গিস খাতুন দেখেন, রান্না করার সময় একটি টুকরা বারবার ভেসে উঠছিল। রান্না শেষে কৌতূহলবশত নার্গিস খাতুন দেখেন, ওই মাংসের টুকরায় কিছু লেখা।

তায়জুলের দাবি, মাংসটিতে আরবি অক্ষরে ‘আল্লাহ’ লেখা দেখা যায়। বিষয়টি নিশ্চিত হতে স্থানীয় আলেমদের দেখালে তারাও ‘আল্লাহ’ লেখা আছে বলে মত দেন।

দ্রুত এ খবর ছড়িয়ে পড়ে এলাকায়। তখন আশপাশের লোকজন মাংসের টুকরাটি দেখতে তায়জুল ইসলামের বাড়িতে ভিড় করেন।

নার্গিস খাতুন জানান, তিনি মসলা মাখিয়ে মাংস রান্না করতে গিয়ে দেখেন, ওই টুকরাটি বারবার ওপরে উঠে আসছিল। যথারীতি রান্না শেষ করে সেগুলো একটি পাত্রে রাখেন। তখন দেখেন মাংসের ওই টুকরা নিচে পড়ে যায়। সেখানে আরবি অক্ষরে ‘আল্লাহ’ লেখা দেখেন তিনি।

নার্গিসের বক্তব্য, এমন ঘটনা আগে লোকমুখে শুনেছেন তিনি। কিন্তু এমন দৃশ্য নিজে এই প্রথম দেখলেন। ওই মাংসের টুকরাটি সংরক্ষণে রেখেছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে পাবনার চাঁপাবিবি মসজিদ কমপ্লেক্স’র পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা সিবগাতুল্লাহ বলেন, আল্লাহপাক বিভিন্ন মাধ্যমে তার কুদরত দেখান। এটি তার একটা নমুনাও হতে পারে। অবশ্য এ বিষয়ে পশু বিশেষজ্ঞ বা সংশ্লিষ্ট কারও বক্তব্য মেলেনি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :