পুঠিয়ায় নকল কসমেটিক্স কারখানায় র‌্যাবের অভিযানে ২ লাখ টাকা জরিমানা

পুঠিয়ায় নকল কসমেটিক্স কারখানায় র‌্যাবের অভিযানে ২ লাখ টাকা জরিমানা

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর পুঠিয়া উপজেলার নওপাড়া এলাকায় নকল কসমেটিক্স কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-৫।

এ সময় নকল ও ভেজাল প্রসাধণীসহ ১২০ কেজি প্রসাধণী তৈরির ক্যামিক্যাল ও সাড়ে সাত হাজার পিস নকল মোড়কসহ তৈরির মেশিন জব্দ করে র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালতে লতা হারবালের মালিক আবু কবর সিদ্দিকীকে ১ লাখ এবং লতা কসমেটিকস মালিক রানা পারভেজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

গত শনিবার (৩০ অক্টোবর) দুপুরে এই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৫ (সিপিএসসি) এর কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ ও র‌্যাব-৫ টিম সহযোগিতা করেন।

বিশেষ এই অভিযান শেষে হাসান-আল-মারুফ জানান, গোপন সংবাদ পেয়ে এই যৌথ অভিযান চালানো হয়। এ সময় কারখানায় বিএসটিআইয়ের অনুমোদনহীন, মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে বসতবাড়িতেই ফেয়ারনেস ক্রিম উৎপাদন করছিলেন এই দুজন। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে নকল ও ভেজাল প্রসাধনী তৈরি করে বাজারজাত করে আসছিল প্রতিষ্ঠান দুটি। অবৈধ প্রক্রিয়ায় প্রসাধনী উৎপাদন ও প্রক্রিয়াকরণের দায়ে দু’জনকেই জরিমানা করা হয়। পরে মোড়ক ও কেমিক্যাল গুলো জনসম্মুখে ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :