প্রকাশিত হলো জাহাঙ্গীর আলম বিপ্লবের একক কাব্যগ্রন্থ "নীল কষ্ট"

প্রকাশিত হলো জাহাঙ্গীর আলম বিপ্লবের একক কাব্যগ্রন্থ “নীল কষ্ট”

শিল্প ও সাহিত্য

স্টাফ রিপোর্টারঃ

বইটি একুশে বইমেলার প্রহেলিকা প্রকাশনের ৩৪৮ নং স্টলে পাওয়া যাচ্ছে–।কবিতা প্রেমীরা চাইলে বইটি বিক্রয় ডট কম থেকে বা কবি’র ইনবক্সে যোগাযোগ করে সংগ্রহ করতে পারেন।আশা করি বইটি আপনাদের নিরাশ করবেনা। কবি পরিচিতিঃ মোঃজাহাঙ্গীর আলম বিপ্লব জন্মঃ ০১ জানুয়ারী ১৯৭৩ইং জন্ম স্থানঃ শান্তিপুর, বীরকুৎসা, বাগামারা,রাজশাহী।

পিতাঃ মোঃ সদর উদ্দিন মোল্লা। মাতাঃ মৃত জোবেদা খাতুন। স্ত্রীঃ আয়েশা আকতার (আশা)। শিক্ষা জীবনঃ নিজ গ্রাম শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, বীরকুৎসা অবিনাশ স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক; সরকারি মোল্লা আজাদ স্মারক মহাবিদ্যালয় থেকে স্নাতক এবং রাজশাহী কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

ছোট বেলায় তিনি খুব ডানপিটে ছিলেন।গ্রামীণ পরিবেশে নিজ গ্রামে কেটেছে তার শৈশব এবং কৈশোর।লেখালেখির প্রতি তার ভালোবাসা সেই ছাত্রজীবন থেকেই। বর্তমানে তিনি অন লাইনে বিভিন্ন সাহিত্য গ্রুপে লেখা লেখি করেন।কবি’র কবিতা ভালোবেসে অনেক আবৃত্তিকার ইতোমধ্যে তার বহু কবিতা আবৃত্তিও করেছেন।কবি’র এর আগে-‘সোনালি নোলক’,’তুমি রবে নীরবে’,’সততার কান্না’,’ধূসর স্মৃতি’,’না বলা কথাগুলো’,’কবিতার প্রণয়’ নামে ছয়টি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে এবং তিনটিতে কবি সম্মাননা পেয়েছেন।

তার একক কাব্য গ্রন্থ তিনটি-অন্তহীন গহীনে,ফেরারিপাখি এবং নীল কষ্ট।অন্তহীন গহীনে কাব্যগ্রন্থটি ২০২০ এ একুশে বইমেলায় বেশ প্রশংসিত এবং সবচেয়ে বেশি পাঠক সমাদৃত বই হিসেবে প্রকাশনি কর্তৃক কবি পুরস্কৃত হয়েছেন।বর্তমানে তিনি লেখালেখির পাশাপাশি একটি বিদেশি কোম্পানিতে কর্মরত আছেন। বৈবাহিক জীবনে তিনি এক সন্তানের জনক।তাঁর একমাত্র ছেলের নাম-নিয়াজ নাফিস শুভ্র।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :