প্রধানমন্ত্রীর নির্দেশে বাড়ি পাচ্ছেন আরও চার হাজার ভূমিহীন পরিবার

প্রধানমন্ত্রীর নির্দেশে বাড়ি পাচ্ছেন আরও চার হাজার ভূমিহীন পরিবার

রাজশাহী

লিয়াকত রাজশাহী:

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না।  সরকারের পক্ষ থেকে বাড়ি পাচ্ছেন আরও চার হাজার ভূমিহীন পরিবার। মাননীয় প্রধানমন্ত্রীর সদয় অনুমতিক্রমে আগামী ১৫ জুন মধ্যে  আরও চার হাজার ঘর হস্তান্তর করা হবে। 

শনিবার (২২ মে) সকাল সাড়ে ১১টায় রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের হাতিনাদা সোনারপাড়া গ্রামে নির্মাণাধীন বাড়ি পরিদর্শনে গিয়ে বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর এ কথা জানান। এখানে ৫টি বাড়ি নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে একটি বাড়ি নির্মাণ করেছে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন।বিভাগীয় কমিশনার এই বাড়ির চাবি বৃদ্ধ আব্দুস সাত্তার (৭০) ও সুমি বেগম দম্পতির কাছে হস্তান্তর করেন। 

এ সময় বিভাগীয় কমিশনার জানান, প্রথম দফায় রাজশাহীতে ছয় হাজার বাড়ি হস্তান্তর করা হয়েছে। আরও চার হাজার বাড়ি প্রস্তুত হচ্ছে। এই আইডিয়াটা মাননীয় প্রধানমন্ত্রীর।তিনি আরও জানান, আমাদের মূল উদ্দেশ্য রাজশাহী বিভাগ সহ বাংলাদেশের কোথাও একটা মানুষও গৃহহীন থাকবে না এবং শুধু ঘর না এর সাথে পানি ও ইলেকট্রিসিটির সুবিধাও থাকবে। এই কার্যক্রম ধারাবাহিকতাভাবে অব্যাহত থাকবে বলে জানান বিভাগীয় কমিশনার ড মোঃ হুমায়ুন কবীর।

জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে রাজশাহীতে তিনটি বাড়ি দেয়া হচ্ছে। প্রশাসন ক্যাডার এসোসিয়েশনের পক্ষ থেকে একটি পবাতে, একটি গোদাগাড়ীতে ও একটি পুঠিয়াতে ভূমিহীন তিনটি পরিবারকে বাড়ি দেয়া হবে। এর মধ্যে পুঠিয়া উপজেলায় আজকে একটি বাড়ি উদ্বোধন করা হলো।

এসময় সুবিধাভোগী আব্দুস সাত্তার জানান, আমার তিন ছেলে ও দুই মেয়ে। খুবই কষ্টে ছেলে-মেয়েদের বিয়ে দিয়েছি। ছেলেরা মানুষের জমিতে কামলা খেটে খায়।তিনি আরও জানান, আমি ভূমিহীন। আমার কোন থাকার জায়গা ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মা আমাকে থাকার জন্য বাড়ি দিয়েছে।

আজ থেকে আমাকে আর রোদ-বৃষ্টিতে ভিজে দিন কাটাতে হবে না। আমি আনন্দ প্রকাশ করছি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করছি।এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবদুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ, দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহসীন মৃধা প্রমুখ।পরে তারা পুঠিয়ার ভালুকগাছি ইউনিয়নের সর্দারপাড়া গ্রামে আটটি বাড়ি ও দুর্গাপুর উপজেলার ১৬ টি বাড়ির নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য বিভাগীয় কমিশনার সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :