প্রশাসন ও আরডিএ'কে বুড়ো আঙ্গুল দেখিয়ে নগরীতে অবৈধ ভবন নির্মান অব্যহত

প্রশাসন ও আরডিএ’কে বুড়ো আঙ্গুল দেখিয়ে নগরীতে অবৈধ ভবন নির্মান অব্যহত

রাজশাহী

লিয়াকত রাজশাহী :

রাজশাহী মহানগরীর বহরমপুরে আরডিএ ও পুলিশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বহরমপুরে অবৈধ ভবন নির্মান অব্যহত  রেখেছেন এক প্রভাব শালি মাস্টার। চলাচলের রাস্তার যায়গা ছেড়ে না দিয়ে তিনি ভবন নির্মান করছেন। 

আরডিএ কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা ও পুলিশের নিষেধ কে উপেক্ষা করে ক্ষমতার অপব্যবহার করে নিষেধাজ্ঞাকে বুড়া আঙ্গুল দেখিয়ে অবৈধ ভাবে ভবন নির্মানের কাজ অব্যহত রেখেছেন নজরুল ইসলাম নামের এক শিক্ষক। ওই শিক্ষক কে ভবন নির্মানে নিষেধাজ্ঞা জারি করে আরডিএ নোটিশ দেন। পরে রাজপাড়া থানা পুলিশ গিয়েও কাজ  বন্ধ রাখার নির্দেশ দেন।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের ও রাজপাড়া থানা পুলিশের নিষেধাজ্ঞা ভঙ্গ করে রাস্তার উপরে ক্ষমতার দাপট দেখিয়ে ভবন নির্মান কাজ চালিয়ে যাচ্ছে কে এই প্রভাব শালি নজরুল ইসলাম মাস্টার। রাস্তার উপরে পিলার দিয়ে ভবন নির্মানের অপরাধে আরডিএ এ নোটিশ এর মাধ্যমে কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও কোন নিষেধাজ্ঞা মানছেন না তিনি।

কিছু দিন কাজ বন্ধ রাখলেও গত ২২ তারিখ থেকে ফের ছঁাদ ডালাই এর কাজ শুরু করেছে নজরুল ইসলাম মাস্টার। জানা গেছে, নির্মানকৃত ভবনটি আরডিএর নিয়ম নিতি মালা ভঙ্গ করে নির্মান করা হচ্ছে। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের ও রাজপাড়া থানা পুলিশের নিষেধাজ্ঞা ভঙ্গ করে ভবন নির্মানের কাজ অব্যহত রেখেছেন তিনি। জনগনের চলাচলের জন্য রাস্তার উপরে পিলার দিয়ে আগে থেকেই বাড়ি নির্মান করেছেন তিনি।

বর্তমানে নতুন করে ভবন নির্মান করছেন সব নিষেধাজ্ঞাকে বুড়া আঙ্গুল দেখিয়ে কাজ অব্যহত রেখেছেন।এতো দাপট ও ক্ষমতা পেলেন কি ভাবে এ কথিত নজরুল ইসলাম মাস্টার বলে প্রশ্ন এলাকাবাসীর। বর্তমানে নতুন করে ভবন নির্মান করছেন সব নিষেধাজ্ঞাকে বুড়া আঙ্গুল দেখিয়ে এতে হতাশ স্থানিয় এলাকাবাসী। এতো দাপট ও ক্ষমতা পেলেন কি ভাবে এ মাস্টার বলে প্রশ্ন এলাকাবাসীর।

এ বিষয় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, নজরুল ইসলাম কে ভবন নির্মানে নিষেজ্ঞা করে নোটিশ প্রদান করা হয়েছে। নোটিশ রাজপাড়া থানার ওসি বরাবর ইসু করা হয়েছে। থানা পুলিশ কাজ বন্ধ করার জন্য আইনগত ব্যবস্থা নেবেন। তার পরেও যদি তিনি ভবন নির্মানের কাজ অব্যহত রাখেন তাহলে বিষয়টি থানা পুলিশ দেখবেন । তবে, নিময় ও বিধি মতাবেক আর আরডিএ কর্তৃপক্ষ ওই ভবন মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ মামলার প্রস্তুুতি প্রক্রিয়াধিন।

এ বিষয় রাজপাড়া থানার অফিসার ইনচার্জ মাঝারুল ইসলাম বলেন, আরডিএ কর্তৃপক্ষের বেশ কিছু চিঠি থানায় রয়েছে। প্রতিটি নোটিশ দেখে ওই সব ভবন নির্মান মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য থানার অফিসার কে দায়িত্ব দেয়া আছে। তার পরেও যদি তিনি ভবন নির্মান করেন তাহলে থানা পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দিবে বলে জানান তিনি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :