বন্ধ করা হল ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট

বন্ধ করা হল ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেক্সঃ

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে হামলার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করেছে ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ।

বুধবার টুইটারের নীতিমালা ভঙ্গ করায় ট্রাম্পের ৩টি টুইট মুছে দিয়ে ১২ ঘন্টার জন্য অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়। এছাড়া ভবিষ্যতে অসত্য ও উস্কানিমূলক পোস্ট দিলে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করারও কথা জানিয়েছে টুইটার।

এদিকে, ফেসবুক কর্তৃপক্ষ বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ট্রাম্পের পোস্ট করা একটি ভিডিও বার্তা সরিয়ে নেয়।  এবং ২৪ ঘণ্টার জন্য তার অ্যাকাউন্ট বন্ধ রাখার কথা জানায়।  তবে নীতিমালা ভঙ্গ ফেসবুক থেকে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করা হবে কীনা সে ব্যাপারে কিছু জানাননি প্রতিষ্ঠানটির মুখপাত্র অ্যান্ডি স্টোন।

প্রসঙ্গত, মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে নির্বাচনে জো বাইডেনের জয় স্বীকৃতির প্রক্রিয়ার সময় তাণ্ডব চালিয়েছেন ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা।
কংগ্রেস অধিবেশন চলাকালে নিরাপত্তা বেস্টনি ভেদ করে সিনেট ভবনে প্রবেশ করে বিক্ষোভ এবং ভাঙচুর চালিয়েছে হাজার হাজার ট্রাম্প সমর্থকরা। এ সময় গোলাগুলি ঘটনাও ঘটেছে। বিক্ষোভ চলাকালে গুলিবিদ্ধ এক নারীর মৃত্যু হয়েছে।  এ পরিস্থিতিতে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের জয় নিশ্চিত করার সিনেট অধিবেশন স্থগিত ঘোষণা করা হয়।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স এবং মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, বুধবার যখন ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ইলেকটোরাল কলেজের দেয়া ভোটগুলো গণনা হচ্ছিল এবং তা চূড়ান্তভাবে প্রত্যয়ন করা হচ্ছিল, ঠিক তখনই ট্রাম্প সমর্থকরা নিরাপত্তা বেস্টনি ভেঙে ক্যাপিটাল ভবনে ভেতরে ঢুকে পড়ে। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও পেপার স্প্রে ব্যবহার করে পুলিশ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :