বাংলাদেশে শুক্রবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সেবা সীমিত

বাংলাদেশে শুক্রবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সেবা সীমিত

বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তি ডেক্সঃ

বাংলাদেশে গতকাল শুক্রবার থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও এর মেসেজিং অ্যাপ ডাউন করে রাখা হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। শনিবার এ নিয়ে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি একটি বিবৃতি দিয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুই দিনের সফর নিয়ে বিক্ষোভকারীদের বিরোধীতার মধ্যে ফেসবুক সেবা বিঘ্নিত হচ্ছে। শুক্রবার চট্টগ্রামে মোদির সফরের বিরোধীতা করে বিক্ষোভকারীরা স্থানীয় একটি থানায় হামলা করলে পুলিশ গুলি চালায় এবং সে ঘটনায় চার জন নিহত হয়।

ফেসবুক এক বিবৃতিতে জানায়, ‘বাংলাদেশে ফেসবুক সীমিত করার বিষয়টি আমরা জানি। আমরা এটি বোঝার চেষ্টা করছি। সবাই যাতে দ্রুত পূর্ণ একসেস পায় সেজন্য আমরা কাজ করছি।’

ফেসবুক বা মেসেঞ্জার ব্লক করে দেওয়া হয়েছে কি না এ বিষয়ে বাংলাদেশ সরকার কোনো মন্তব্য করেনি বলেও রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়। রয়টার্স বলছে, এর আগে বিক্ষোভ দমাতে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়াকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার নজির আছে।

ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, করোনা মহামারির সময়ে যখন কার্যকর যোগাযোগ ব্যবস্থা অব্যাহত রাখা প্রয়োজন, তখন বাংলাদেশ সরকার যেভাবে ফেসবুকের সেবা সীমিত করেছে তা উদ্বেগজনক।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :