"বাংলাদেশ ছাত্রলীগ" কেন্দ্রীয় ছাত্রলীগে পদে বাগমারা'র সন্তা, অলোক

“বাংলাদেশ ছাত্রলীগ” কেন্দ্রীয় ছাত্রলীগে পদে বাগমারা’র সন্তান, অলোক

রাজশাহী

বাগমারা প্রতিনিধিঃ

ইতিহাস ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন বাগমারার কৃতি সন্তান অলোক কুমার।

০৪ ডিসেম্বর ২০২২ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠিতে অলোক কুমারকে উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। এর আগে তিনি, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি, এএমআইই কেন্দ্রীয় ছাত্র সংসদ (একসু), আইইবি এর ভিপি এবং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অলোক কুমার রাজশাহী জেলার বাগমারা থানার যোগিপাড়া ইউনিয়নের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি গাজীপুরের একটি বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা সম্পন্ন করেন।

বর্তমানে তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) তে মাস্টার্স এ অধ্যায়নরত। (আইইবি) ক্যাম্পাস ছাত্রলীগের হাত ধরেই তার রাজনৈতিক জীবনের পথচলা শুরু। পারিবারিক ভাবে তিনি আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

কেন্দ্রীয় ছাত্রলীগে পদ পাওয়ায় অলোক কুমার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্যের প্রতি কৃতজ্ঞতা জানান। অত্র কমিটিতে পদ পাওয়ায় জেলা (রাজশাহী), উপজেলা এবং ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী অলোক কুমারকে শুভেচ্ছা জানিয়েছেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :