বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগের শোক প্রকাশ

বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগের শোক প্রকাশ

রাজশাহী

মোস্তাফিজুর রহমান জীবন রাজশাহীঃ

বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগ শোক প্রকাশ করেন। শোক বার্তায় রাজশাহী জেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার বলেন, বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক সৈয়দ আবুল মকসুদ ইন্তেকাল করেছেন !! আজ ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাঁকে মৃত ঘোষণা করে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ।

খ্যাতিমান কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক, সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ এর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর পক্ষে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোঃ মেরাজ উদ্দিন মোল্লাহ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা ।

রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি শোক প্রকাশ পূর্বক বলেন,-” সৈয়দ আবুল মকসুদ এর মৃত্যুতে বাংলাদেশের সাহিত্য অঙ্গনে অপুরণীয় ক্ষতি হয়ে গেল, যা কিছুতেই পুরণ হবার নয়”। রাজশাহী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা সাহেব সৈয়দ আবুল মকসুদ-এর মৃত্যু সংবাদ শোনার পর গভীর শোক প্রকাশ করে বলেন,- “বাংলাদেশের রাজনীতি, সমাজ, সাহিত্য ও সংস্কৃতি নিয়ে নানা বই ও প্রবন্ধ লিখেছেন তিনি ।

তিনি বিখ্যাত সাহিত্যিক ও রাজনীতিবিদদের জীবন ও কর্ম নিয়েও অনেক গবেষণামূলক প্রবন্ধ লিখেছেন। পাশাপাশি কাব্যচর্চাও করেছেন সমৃদ্ধভাবে । বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তিনি ১৯৯৫ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন। তাঁর লেখায় সমসাময়িক সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক দিকগুলোর সঠিক চিত্র পাওয়া যায় সহসাই ।

তাঁর এই প্রয়াণে জাতির জন্য অপূরণীয় ক্ষতি হলো, যা কক্ষোনোই পুরণ হবার নয়”। তাঁরা প্রয়াত সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন সহ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন-আত্মীয়- স্বজনের প্রতি এবং সকল ভক্ত-অনুসারী ও শুভানূধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বার্তা প্রেরক… প্রদ্যুৎ কুমার সরকার দপ্তর সম্পাদক রাজশাহী জেলা আওয়ামী লীগ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :