বাগমারার প্রতারক জাহিদুর রহমান ইকবাল গ্রেফতার

বাগমারার প্রতারক জাহিদুর রহমান ইকবাল গ্রেফতার

রাজশাহী

রাজশাহী টাইমস ডেক্সঃ

নামের আগে জুড়ে দিয়েছেন ‘বনবন্ধু’ জাহিদুর রহমান ইকবাল। নামের আগে জুড়ে দিয়েছেন ‘বনো-বন্ধু’। ৩০ বছর ধরে ব্যক্তি আর প্রতিষ্ঠানের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন কয়েক কোটি টাকা।

তার প্রতারণার জাল থেকে রেহাই পায়নি মুজিব জন্মশত বর্ষের কর্মসূচিও। রাজশাহীর মাঘমারার জাহিদুর রহমান ইকবাল নিজের নামে কখনও কনসালটেন্ট গ্রুপ লিমিটেড, কখনও এসএমই কনসালটেন্ট লিমিটেড কখনও ই ই এফ কনসালটেন্ট লিমিটেডের চেয়ারম্যান পরিচয়ে ফিনান্সিয়াল কনসালটেন্সি, কম্পানীর রেজিষ্ট্রেশন, বিশ্ববিদ্যালয় মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা, আর্থিক প্রতিষ্ঠানের ডকুমেন্টস তৈরির নামে নানা কৌশলে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন তিনি।

নিজেকে পরিচয় দেন কনসালটেন্ট হিসেবে। তেজগাঁও এলাকায় জাহিদুরের অফিসে অভিযান চালিয়ে পুলিশ সেখান থেকে জব্দ করে প্রতারণার কাজে ব্যবহৃত ২৭০ টি সিল, মুজিব জন্মশত বর্ষের লোগো ব্যবহার করা এবং প্রধানমন্ত্রীর বাণী সম্বলিত ৫০০ চিঠি। তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশীদ বলেন, সে ট্রি প্ল্যানটেশনের নামে একটি প্রকল্পে তাকে চেয়ারম্যান হিসিবে পরিচয় দিচ্ছে।

সে লোগো এবং প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে প্রায় ৪০ হাজার ব্যবসায়িক প্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়েছে। সে শত শত কোটি টাকার মত হাতিয়ে নিয়েছে এসব প্রতারণা করে। জাহিদুরের শিক্ষাগত যোগ্যতা না থাকলেও প্রায় ত্রিশ বছর ধরে রাজধানীতে বসবাস করে বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠানের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা বলে জানায় পুলিশ।

উপ কমিশনার হারুন অর রশীদ বলেন, পুলিশ সদস্যরা তার কাছে গেলে বলতো কমিউনিটি পুলিশ ব্যাংক নাকি সে কনসালটেন্টস করে দিয়েছে। সে স্বীকারও করেছে সে মানুষের কাছ থেকে টাকা নিয়েছে। জিজ্ঞাসাবাদে প্রতারণায় জাহিদুর রহামনের সাথে আরো কোন ব্যাক্তি বা চক্র জড়িত আছে কিনা তা খাতিয়ে দেখছে পুলিশ।

সুত্রঃ ডিবিসি নিউজ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :