বাগমারার হাট গাঙ্গোপাড়া বাজারে অবৈধ ভাবে দোকান ঘর নির্মাণ বন্ধ করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বাগমারার হাট গাঙ্গোপাড়া বাজারে অবৈধ ভাবে দোকান ঘর নির্মাণ বন্ধ করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রাজশাহী

নিজেস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর বাগমারা উপজেলার হাট গাঙ্গোপাড়া বাজারে সরকারী জায়গা জবর দখল করে দোকানঘর নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। সোমবার ২টার সময় হাট গাঙ্গোপাড়া বাজারের কসমেটিক পট্টিতে সরকারী জমি দখল করে দোকানঘর নির্মাণ করছে।

এ সময় সেখানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন বাগমারা উপজেলা ভূমি অফিসার মহমুদুল (হাসান) অবৈধ ঘরগুলো ভেঙ্গে দেন। দোকান মালিক মোঃ আব্দুস সাত্তার ও শাহাজান আলী ইমরান হোসেনে কসমেটিকের দোকান ভেঙে দেওয়া হয়। এ অভিযানে হাট গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সার্বিক ভাবে সহায়তা করেন।

হাট গাঙ্গোপাড়া ভূমি অফিস থেকে জানা যায়, সরকারী নির্দেশ না মেনে জোর করে এই কসমেটিক পট্টির ঘরগুলো নির্মাণ করা হয়েছে। এবং তাদের কোনো বৈধ কাগজ পত্রও ডিসিআর নাই। আমরা বাধা দিতে গেলে কসমেটিক পট্টির ব্যবসায়ীগণ  আঃ আব্দুস সাত্তার শাহজাহান আলী ইমরান হোসেন আরো অনেকেই আমাদেরকে কথ্য ভাষায় গালি মন্দ করেন। তাদেরকে বারবার ডিসি আরের তাগিদ দেওয়া হয়েছে।

তারা জোর করে ঘর তৈরি করছেন এই বাজারে অবৈধ ভাবে সরকারী জমিতে ৪০০/৫০০ (চারশত/পাঁচশত) ঘর রয়েছে তাদের কোন কাগজ পত্র নাই। এক ব্যক্তির তিনটি চারটি ঘর রয়েছে যেগুলো ভাড়া দিয়ে রেখেছেন। হাট গাঙ্গোপাড়া বাজারের ব্যবসায়ীদের দাবি করেন একই ব্যক্তির দুটি তিনটি করে ঘর যেন না থাকে এ বিষয়ে আইনের হস্তক্ষেপ কামনা করছেন।

এ বিষয়ে বাগমারা উপজেলা ভূমি অফিসার মহমুদুল হাসান জানান, অপরাধ ও দূর্নীতি নির্মূলে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :