বাগমারায় জিল্লুর রহমানের ব্যতিক্রমী উদ্যোগ

বাগমারায় জিল্লুর রহমানের ব্যতিক্রমী উদ্যোগ

রাজশাহী

বাগমারা প্রতিনিধি: 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন “দেশের কোন জমি যেন অনাবাদি না থাকে” সকল জমির যেন সুষ্ঠু ব্যবহার হয়। যে জায়গায় ফসল উদপাদন সম্ভব নয় সেখানে গাছ লাগান। প্রধানমন্ত্রীর সেই নির্দেশনায় মুজিব শতবর্ষ উপলক্ষে সাড়ে তিন কিলোমিটার পাকা রাস্তার দুই ধারে রোপন করা হচ্ছে বিভিন্ন প্রজাতির গাছ।

গাছগুলো বড় হলে এই রাস্তাটি হয়ে উঠবে সবুজের সমারহে। ওই রাস্তায় চলাচল করতে গেলে দুইধারে চোখে পড়বে গাছ আর গাছ। গাছগুলো বড় হলে একদিকে যেমন রোদের হাত থেকে রক্ষা পাওয়া যাবে অন্যদিকে রাস্তাটির ধার ভাঙ্গনের কবল থেকে বেচে যাবে। আমের গাছগুলোতে আম ধরলে রাস্তায় চলাচলকারী লোকজন খেতেও পারবেন। ভিন্ন রকম এই চিন্তা মাথায় নিয়ে সাড়ে তিন কিলোমিটার রাস্তাটির দুই ধারে গাছগুলো রোপন করছেন প্রভাষক জিল্লুর রহমান। তিনি শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগকে (এলজিইডি) অনুমতিক্রমে জনস্বার্থে ব্যতিক্রমী উদ্যোগে গ্রহণ করেছেন প্রভাষক জিল্লুর রহমান। কোন গাছ যেন কেউ নষ্ট না করে সে জন্য মাইকিং করা হচ্ছে। রাস্তার ধারে গাছ রোপনের উদ্বোধন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান প্রমুখ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :