বাগমারায় দুর্বৃত্তদের আগুনে পুড়ল কৃষকের পান বরজ

বাগমারায় দুর্বৃত্তদের আগুনে পুড়ল কৃষকের পান বরজ

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় ইয়াদ আলী নামের এক কৃষকের পান বরজ পুড়ে ভষ্মিভূত দুর্বৃত্তদের দেয়া আগুনে সব পান বরজ পুড়ে ভষ্মিভূত মহয়ে গেছে। এ ঘটনায় বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ক্ষতিগ্রস্ত কৃষক ইয়াদ আলী।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মহাম্মদপুর গ্রামের ওই কৃষকের পান বরজে পূর্বশত্রুতার জের ধরে বৃহস্পতিবার দিবাগত রাতের কোনো একসময় একই এলাকার শাহজামাল, ফহিম উদ্দীন সহ বেশ কয়েক জন সাঙ্গপাঙ্গ নিয়ে প্রতিপক্ষের পান বরজের চারদিকে দাহ্য পদার্থ ঢেলে আগুন লাগিয়ে দেয়। এতে বরজের ৩ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এতে পানগাছ সহ বরজের সরঞ্জামাদী পুড়ে গেছে।

মধ্যরাতে পান বরজে আগুন লাগিয়ে দেয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। আগুনে যখন পান বরজ পুড়ছিল সেই সময় গ্রামের কয়েকজন লোক দেখতে পায়। পরে স্থানীয়রা পান বরজের মালিক ইয়াদ আলীকে খবর দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন নিয়ন্ত্রনে আনা হলেও ক্ষতি যা হওয়ার সেটা আর বাকি রইনি।

এ ঘটনায় পানবরজের মালিক কৃষক ইয়াদ আলী জানান, আমি একজন অসহায় মানুষ। ওই একটায় আমার সম্বল। পান বরজ দিয়েই আমার পরিবারের ৪ সন্তান সহ আমরা কোন ভাবে দিনাতিপাত করে থাকি। আমি থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছি। তারা যেন সঠিত ভাবে তদন্ত করে প্রকৃত দোষীদের আইনের আওতায় নিয়ে আসে। তিনি আরো জানান, শাহজামাল, ফহিম উদ্দীন সহ বেশ কয়েক জন পারিবারিক কলোহের জের ধরে আমাকে নিস্ব করার চেষ্টা করছে। আমি এর সঠিক বিচার চাই। আমি তাদের কোন ক্ষতি করিনি। তারা কেন আমার এতো বড় ক্ষতি করলো।

এদিকে পূর্বের নানান ঘঠনা নিয়ে ইয়াদ আলী প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করে। সে বিষয়ে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাতে আগের অভিযোগের সমঝতা হয়। সেই অভিযোগের মিমাংসা শেষে উভয় পক্ষ বাড়ি চলে আসে। সেখান থেকে এসে ইয়াদ আলীর বিরাট ক্ষতি করতে তারা রাতেই পান বরজে আগুন ধরিয়ে দিয়েছে বলে দাবী ইয়াদ আলীর।

বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ বলেন, দুর্বৃত্তদের দেয়া আগুনে পান বরজ পুড়ে ভষ্মিভূত হওয়ার ঘটনায় বরজের মালিক ইয়াদ আলী কয়েক জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। উপপরিদর্শক (এসআই) সনজিব বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :