বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন জমে উঠেছে প্রচারণা

বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন জমে উঠেছে প্রচারণা

রাজশাহী

মোঃ আঃ আলিম সরদার,নিজেস্ব প্রতিনিধি:

জমে উঠেছে রাজশাহী জেলার বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচনী প্রচারণা। বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি’র একক প্রার্থী ছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন আরও দুইজন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দলীয় একক মনোনয়ন পেয়েছে ক্ষমতাসীন আ’লীগের মেয়র প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা আ’লীগের সহসভাপতি আব্দুল মালেক মন্ডল (নৌকা), জাতীয়তাবাদী দল বিএনপি’র সাবেক মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি আব্দুর রাজ্জাক প্রাং (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছেন, ভবানীগঞ্জ পৌর আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মামুনুর রশীদ মামুন ( জগ) ও আরেক স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন (নারিকেল গাছ) প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সমানে সমানে প্রচারোনা চালিয়ে যাচ্ছেন নির্বাচনে অংশ গ্রহনকারী মেয়র প্রার্থী ও তাদের সমর্থকেরা। দুই একটি বিছিন্ন ঘটনা ঘটলেও ছাড় দিতে নারাজ একে অপরকে। প্রচার প্রচারোনায় এগিয়ে রয়েছেন, ক্ষমতাসীন দল আ’লীগের মনোনীত মেয়র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তিনি দলবল নিয়ে রাতের ঘুম হারাম করে পৌরসভার আনাচে কানাচে ভোটাদের বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করছেন।

তিনি সুষ্ঠ নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেছেন। পৌরসভার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের কারনে দলমত নির্বিশেষে সকলেই তাকে পৌরসভার উন্নয়নের ধারা বজায় রাখতে আবারো ভোট দিয়ে মেয়র বির্নাচিত করবেন বলে তিনি আশা করেন। বিএনপি’র একক প্রার্থী আব্দুর রাজ্জাক হলেও দলীয় কোন্দলের কারনে দলের স্থানীয় পর্যায়ের নেতার্মীরা নির্বাচনী প্রচারোনায় তেমন লক্ষ করা যায়নি। দলের কোন্দল মিটানোর জন্য কেন্দ্রের নির্দেশে জেলা পর্যায়ের শীষ এক নেতা প্রায় বাগমারাতেই আছেন।

দলের কোন্দল মিটলে বিএনপি’র প্রার্থী আব্দুর রাজ্জাক নির্বাচনে এগিয়ে যাতে পারবেন বলে মাঠ পর্যায়ের বিএনপি’র একাধিক সমর্থক জানিয়েছেন। প্রচারোনায় পিছিয়ে নেই স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ মামুন। তিনিও দলবল নিয়ে পৌরসভার সকল বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। অপর দিকে ব্যতিক্রমী প্রচারনা চালিয়ে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন। তিনিও সুষ্ঠ ভোটের শংকা প্রকাশ করেছেন।

আসন্ন নির্বাচনে ভবানীগঞ্জ পৌরসভায় ১৪ হাজার ৪০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :