বিশ্বকাপ বাছাইয়ে রাতে মাঠে নামবে জায়ান্ট দলগুলো

বিশ্বকাপ বাছাইয়ে রাতে মাঠে নামবে জায়ান্ট দলগুলো

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক :

বিশ্বকাপ বাছাইয়ের ইউরোপ পর্বে রাত ৯টায় ঘরের মাঠে ক্রোয়েশিয়া খেলবে সাইপ্রাসের বিপক্ষে। সার্বিয়ার মাঠে রাত ১টা ৪৫ মিনিটে খেলতে নামবে পর্তুগাল। একই সময়ে চেক রিপাবলিক আতিথ্য দিবে ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনালিস্ট বেলজিয়ামকে।

বিশ্বকাপ বাছাই পর্বের শুরুতেই ধাক্কা খায় গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। ঘরের মাঠে নিজেদের ২য় খেলায় তাদের প্রতিপক্ষ সাইপ্রাস। দুদলের সবশেষ দেখায় মানজুকিচের জোড়া গোলে জয় পেয়েছিল ক্রোয়েটরা। ইনজুরিতে ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড আন্তে রেবিক ও ব্রুনো পেতকোভিচ। ক্রোয়েটদের অ্যাটাকে থাকতে পারেন অ্যাটাকিং মিডফিল্ডার আন্দ্রে ক্র্যামারিচ।

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের ২য় ম্যাচে সার্বিয়ার মাঠে খেলতে নামবে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। দুদলের ৬ দেখায় তিনটিতে জিতেছে পর্তুগাল, ড্র তিনটিতে। বাছাই পর্বের প্রথম ম্যাচে আজারবাইজানের বিপক্ষে কষ্টের জয় পেয়েছিল ইউরো চ্যাম্পিয়নরা। তাই এই ম্যাচে সতর্ক পর্তুগিজরা। শক্তির বিচারে সার্বিয়া দুর্বল হলেও খাটো করে দেখছেন না কোচ ফার্নান্দো সান্তোস।

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে চেক রিপাবলিকের মুখোমুখি হবে ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দল। শেষ ৭ দেখায় তিনটি করে ম্যাচ জিতেছে দুদলই। তবে, শক্তির বিচারে এখন বেলজিয়ামের চেয়ে যোজন যোজন দূরে চেক রিপাবলিক। এই ম্যাচে ৭ খেলোয়াড়কে পাচ্ছে না বেলজিয়াম। কোয়ারেন্টিন বিধিনিষেধের কারণে চেক রিপাবলিকে যাচ্ছেন না বুন্ডেসলিগায় খেলা পাঁচজন। এছাড়া চোটে পড়েছেন ইয়ানিক কারাসকো ও টমাস ভারমালেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :