ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে শহিদ মিনারে মানুষের ঢল

ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে শহিদ মিনারে মানুষের ঢল

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

একুশের ভোরে বায়ান্নোর ভাষা শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেন সাধারণ মানুষ।  করোনায় আগের মত জমায়েত না হলেও শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা মানুষের কমতি ছিলো না। 

দিনের আলো ফোটার আগে আগেই ফুল হাতে কেন্দ্রীয় শহিদ মিনারে হাজির নানা বয়সের মানুষ। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি মাতৃভাষার জন্য প্রাণ দিয়েছিলেন যারা তাদের প্রতি শ্রদ্ধা জানাতেই ছুটে এসেছেন তারা।

করোনার কারণে অতীতের মত ভীড় না থাকলেও জনতার আবেগ, ভালোবাসা কিংবা শ্রদ্ধায় কোনো কমতি নেই। মাতৃভাষার প্রতি এই আবেগ প্রকাশে সারাদিন রং বেরংয়ের ফুল হাতে শহিদ বেদিতে ছুটে যাবেন লাখো জনতা।

তবে এবারের শহিদ মিনারে আগত ব্যক্তিদের মানতে হচ্ছে বিশেষ সতর্কতা। মাস্ক পরা এবং নির্দিষ্ট রুটম্যাপ অনুসরণ করে শ্রদ্ধা নিবেদন করছেন তারা। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সংগঠনের পক্ষ থেকে পাঁচ এবং ব্যক্তি পর্যায়ে দুইজন করে শহিদ মিনারে ফুল দেয়ার নির্দেশনা কর্তপক্ষের।

একুশের প্রথম প্রহরে ফুল দেয়ার জন্য ছাত্র-জনতা ব্যানার, পোস্টার, ফুলের তোড়া নিয়ে প্রণীত রুটম্যাপ অনুযায়ী পলাশীর মোড় হয়ে জগন্নাথ হলের সামনে অপেক্ষা করতে থাকে ছাত্র-জনতা। রাত ১২ টা ২০ মিনিটের দিকে সর্বসাধারণের জন্য গেট খুলে দিলে দলবদ্ধ ও এককভাবে শহিদ মিনারে প্রবেশ করে শ্রদ্ধা জানাতে জড়ো হওয়া মানুষ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :