মাস্ক পরার অভ্যাসে কোভিডমুক্ত বাংলাদেশ এ শ্লোগানে রাজশাহীতে পালিত হলো উদ্বুদ্ধকরণ কর্মসূচি

মাস্ক পরার অভ্যাসে কোভিডমুক্ত বাংলাদেশ এ শ্লোগানে রাজশাহীতে পালিত হলো উদ্বুদ্ধকরণ কর্মসূচি

রাজশাহী

লিয়াকত রাজশাহী :

করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষে রবিবার ২১ মার্চ থেকে মাস্ক পরার অভ্যাসে কোভিডমুক্ত বাংলাদেশ’ শ্লোগানে দেশব্যাপী উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ।

  ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) গত ১৮ মার্চ  বৃহস্পতিবার সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।


আইজিপি,র নির্দেশনায় রবিবার সকাল ১০.০০ টায় রাজশাহী মহানগরীতে আরএমপি’র ১২ টি থানাসহ ট্রাফিক বিভাগে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচির অংশ হিসেবে বোয়ালিয়া মডেল থানার উদ্যোগে সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকায় করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে জনগণকে উদ্ভুদ্ধকরণে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং জনসচেতনতামূলক কর্মসূচির পালন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেন সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিভিন্ন ব্যবসায়ীক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় মাননীয় পুলিশ কমিশনার বোয়ালিয়া মডেল থানার আয়োজনে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচির র‌্যালীতে অংশ গ্রহণ করেন এবং উপস্থিত দোকান মালিক, শ্রমিক, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ নগরবাসীর উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে প্রতিটি দোকানে, গাড়ীতে হ্যান্ড স্যানিটাইজার রাখার জন্য এবং মাস্ক ছাড়া সেবা প্রদান করা না হয় সে ব্যাপারে অনুরোধ করেন। করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধে সকলকে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।  ‘মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে পুলিশ কমিশনার, সাহেব বাজার এলাকার মার্কেটসমূহ পরিদর্শন করেন এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

এরপর তিনি শিরোইল বাসটার্মিনাল এলাকায়  ট্র্রাফিক বিভাগ কর্তৃক আয়োজিত বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচিতে অংশ গ্রহণ করে পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীদের উদ্দেশ্যে কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক বক্তব্য রাখেন এবং মাস্ক ও হ্যান্ড স্যানিসাইজার বিতরণ করেন।মাননীয় পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে এই কার্যক্রমে ধারাবাহিকভাবে চলবে বলে উল্লেখ করেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :