মুন্ডুমালা-কেশরহাট পৌর নির্বাচনে ভোট গ্রহণ চলছে

মুন্ডুমালা-কেশরহাট পৌর নির্বাচনে ভোট গ্রহণ চলছে

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক:

আজ শনিবার রাজশাহী দুই পৌসভায় নির্বাচন। এদিন তানোরের মুন্ডুমালা ও মোহনপুরের কেশরহাট পৌরসভায় ভোগ গ্রহণ চলছে। ভোটগ্রহণকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে- গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নির্বাচনকে ঘিরে তানোরের মুণ্ডুমালায় তিন স্তরে নিরাপত্তা ব্যবস্থাগ্রহন করেছেন আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবির টহল ছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই পৌরসভায় ৩জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থী (নৌকা) আমির হোসেন আমিন, বিএনপির মনোনীত দলীয় প্রার্থী (ধানের শীর্ষ) ফিরোজ কবীর, স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান (জগ)। পৌরসভায় ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি গুরুত্বপূর্ণ (ঝুকিপূর্ণ) বলে চিহ্নিত করেছেন প্রসাশন।

এছাড়া ১০টি কেন্দ্রের পুরুষ-মহিলা মিলে ৫৩টি বুথে ভোটাররা ভোট দিবেন। মোট ভোটার ১৭ হাজার ৬৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭৪৪ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৯৫১ জন।

তানোর থানা ওসি রাকিবুল হাসান বলেন, নির্বাচনকে ঘিরে তিনস্তরে নিরাপত্তাগ্রহণ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

অন্যদিক, মোহনপুরের কেশরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক নৌকার মনোনিত প্রার্থী বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ, কেশরহাট পৌর বিএনপির আহবায়ক কমিটির সাধারণ সম্পাদক ধানের শীষের প্রার্থী প্রভাষক খুশবর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী ডা. হাফিজুর রহমান আকন্দ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই পৌরসভায় নয়টি কেন্দ্রে মোট ভোটার ১৫ হাজার ৭৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭হাজার ৬৮১ জন ও নারী ভোটার ৮হাজার ৯৫জন।

উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ ফজলুর রহমান বলেন, সুষ্ঠ নির্বাচনের লক্ষে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটারদের নির্বিঘেœ ভোট কেন্দ্রে প্রবেশের জন্য আইনশৃঙ্খাবাহীনির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :