রাজধানীতে ছাত্রদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

রাজধানীতে ছাত্রদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের উদ্যোগের প্রতিবাদে ছাত্রদলের সমাবেশে নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্যসহ আহত হয়েছেন ছাত্রদলের অনেক নেতাকর্মী।

আজ রবিবার (২৮শে ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে পুলিশের সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের এ সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয় ছাত্রদলের সমাবেশ।

মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে স্বাধীনতার পর জিয়াউর রহমানকে রাষ্ট্রীয়ভাবে ‘বীর উত্তম’ খেতাব দেয়া হয়। সম্প্রতি তার রাষ্ট্রীয় খেতাব বাতিল করার উদ্যোগ নেয় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল।

এরই সূত্র ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে আজ ছাত্রদলের সমাবেশের অনুমতি না থাকলেও নেতাকর্মীরা সড়কে অবস্থান নেয়ার চেষ্টা করে। এসময় পুলিশ সদস্যরা তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। পরে ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে অবস্থান নেয়।

আবারো সড়কে অবস্থান নেয়ার চেষ্টা করলে পুনরায় লাঠিচার্জ করে পুলিশ। কয়েক দফা চলে ধাওয়া পাল্টা ধাওয়া। ছাত্রদলের নেতাকর্মীরা এসময় পুলিশের উপর ইট, চেয়ার নিক্ষেপ করে সড়কে অবস্থান নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে পুলিশ টিয়ার সেল এবং রাবার বুলেট নিক্ষেপ করতে থাকে। এসময় জাতীয় প্রেসক্লাবের ভেতরে অবস্থান নেয়া নেতাকর্মীদের ধাওয়া দেয় পুলিশ।

ঘটনার পর পুলিশ বলছে, বিএনপি বিনা উসকানিতে পূর্বপরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :