রাজশাহীতে চাঁদাবাজী ও সন্ত্রাস রোধেবসানো হলো পাঁচটি সিসি ক্যামেরা

রাজশাহীতে চাঁদাবাজী ও সন্ত্রাস রোধেবসানো হলো পাঁচটি সিসি ক্যামেরা

রাজশাহী

রাজশাহী ব্যুরোঃ 

রাজশাহীর রাজপাড়ার থানাধীন নিমতলা মোড়ে চাঁদাবাজী ও সন্ত্রাসী কর্মকাণ্ড রোধে আরএমপি পাঁচটি সিসি ক্যামেরা বসিয়েছে। আজ শনিবার রাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিসি ক্যামেরার কার্যক্রম উদ্বোধন করেন রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম।এ সময়ে তিনি বলেন, সন্ত্রাসীরা বেশী নয়। তাদের দেখে ভয় পাওয়ারও কোন প্রয়োজন নাই। এখন সময় এসেছে রুখে দাঁড়ানোর। বর্তমান যুগ মিডিয়া ও ডিজিটাল যুগ।

সবার হাতে ক্যামেরা আছে। যেখানেই এই ধরনের কার্যক্রম হবে। তাৎক্ষণিক থানায় খবর দেয়ার জন্য অনুরোধ করেন তিনি।তিনি আরো বলেন, যতবড় শক্তিশালী ব্যক্তিই হোক না কেন, অপরাধ করে কেউ পার পাবেনা। বর্তমান আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক রাজশাহী শহরকে নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢাকার জন্য প্রতিটি মোড়ে মোড়ে ও গুরুত্বপূর্ণস্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে। এর ফলে কেউ অপরাধ করে পার পাচ্ছেনা।

ধরা তাকেই পড়তে হচ্ছে। এখন থেকে এই নিমতলা মোড়ে আর কেউ ছিন্তাই, চাঁদাবাজী করে সাহস পাবেনা বলে জানান তিনি। সেইসাথে এই মোড়ে একটি বিট পুলিশিং কার্যালয় করা যায় কিনা সে বিষয়ে তাদের চিন্তা রয়েছে বলে উল্লেখ করেন তিনি।ওসি আরো বলেন, দেশ এখন একটা গভীর সংকটময় মুহুর্ত পার করছে। প্রতিদিন করোনায় শত শত লোক মারা যাচ্ছে। হাজার হাজার লোক করোনায় আক্রান্ত হচ্ছে। এই অবস্থা থেকে বাঁচতে সরকারী নির্দেশনা মেনে চলা, বাড়ির বাহিরে আসলে মাস্ক পরা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার পরামর্শ দেন তিনি।

বক্তব্য শেষে তিনি সিসি ক্যামেরার উদ্বোধন ঘোষনা করেন।উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিমতলা মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন। উপস্থিত ছিলেন রাজপাড়া থানার এএসআই মামুন,অত্র সমিতির সহ-সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মেরাজ আলী, ক্যাশিয়ার আব্দুল করিম, সহ-সাধারণ সম্পাদক সিদ্দিক হোসেন ও প্রচার সম্পাদক আকাশ হোসেন রুবেলসহ অন্যান্য সদস্যবৃন্দ এবংঅত্র এলাকারা সাধারণ জনগণ।

উল্লেখ্য চলতি মাসের ১৬ তারিখ শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে একদল সন্ত্রাসী ও চাঁদাবাজ হামলা চালিয়ে ব্যবসায়ীদের মারপিট করে গুরুতর আহত ও টাকা লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের গ্রেফতার ও মারপিটের প্রতিবাদে পরের দিন শনিবার বেলা ১০টার দিকে নগরীর নিমতলা মড়ে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে মানববন্ধন করে। এসময়ে তারা দ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য আইনশৃংখলাবাহিনীর প্রতি দাবী জানান। তাদের দাবীর প্রেক্ষিতে রাজপাড়া থানায় সন্ত্রাসীদের নামে মামলা করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য করুন :